রিলায়েন্স জিও নতুন একটি ফোনের উপর কাজ শুরু করেছে। এই ফোনটি Jio Phone সিরিজের তৃতীয় ফোন হবে। এই ফোনটি Jio Phone Lite নামে মার্কেটে আসতে পারে। যদিও এই ফোনের স্পেসিফিকেশন কি হবে তা জানা যায়নি, তবে এটি যে একটি কিপ্যাড ফোন হবে তা নিশ্চিত। কোম্পানি এই ফোনটির জনপ্রিয়তা নিয়ে ইতিমধ্যেই সার্ভে শুরু করেছে। এই খবর জানিয়েছে 91Mobiles । এই রিপোর্টে ফোনটির দাম ও জানানো হয়েছে। রিপোর্ট অনুযায়ী Jio Phone Lite এর দাম হবে কেবল ৩৯৯ টাকা।
কোম্পানি এই ফোনে কলিং এর সুবিধা দেবে, যদিও এতে কোনো ইন্টারনেট কানেক্টিভিটি পাওয়া যাবেনা। এমনকি এই ফোনের  জন্য কোম্পানি প্রতিমাসে ৫০ টাকার কম মান্থলি প্ল্যান লঞ্চ করতে পারে। এই ফোনটি যদিও ঠিক কবে লঞ্চ হবে তা এখনো নিশ্চিত করেনি কোম্পানি। তবে ফোনটির ঘোষণা Reliance AGM 2020 মিটিংয়ে করা হবে বলে আমাদের ধারণা।
জিও ফোন ২ :
এই ফোনটি ২.৪ ইঞ্চি QVGA ডিসপ্লের সঙ্গে এসেছে। ফোনটিতে ৫১২ এমবি র‌্যাম এবং ৪ জিবি ইন্টারনাল মেমরি রয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত ইন্টারনাল মেমরি প্রসারিত করা যায়। এই ফোনটি KaiOS অপারেটিং সিস্টেমে চলবে। ফটোগ্রাফির জন্য, ফোনটিতে ২ এমপি রেয়ার ক্যামেরা এবং একটি Vide ফ্রন্ট ক্যামেরা আছে ।
এটি ২০০০ এমএএইচ ব্যাটারির পাওয়ার সহ একটি ডুয়াল সিমের ফোন। কানেক্টিভিটির জন্য, ফোনটিতে এলটিই ব্যান্ড ৩.৫.৪০, টুজি ব্যান্ড- ৯০০/১৮০০, ওয়াই-ফাই, জিপিএস, এফএম, এনএফসি, ভিওএলটিই এবং ভিওআইফির মতো বৈশিষ্ট্য রয়েছে। এটি সম্পূর্ণ Qwerty কিপ্যাডের সাথে লঞ্চ হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here