এমাসেই চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi তাদের 5G ফোন Redmi K30 লঞ্চ করেছিল। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এবার শাওমি-র চিরপ্রতিদ্বন্দ্বী স্মার্টফোন সংস্থা রিয়েলমি ও ওই একই প্রসেসরের সাথে তাদের প্রথম 5G ফোন নিয়ে আসছে। Realme X50 নামে আসা এই ফোনটি চীনে ৭ জানুয়ারী লঞ্চ হবে।
ইতিমধ্যেই কোম্পানি এই ফোনের বেশ কিছু ফিচার তাদের সোশ্যাল মিডিয়া পেজ থেকে শেয়ার করেছে। আজ ও কোম্পানির প্রোডাক্ট ম্যানেজার, Wang Wei Derek ফোনের একটি স্ক্রিনশট তার Weibo অ্যাকাউন্টে পোস্ট করেছেন। যেখানে ফোনটির ব্যাটারি ৬২ শতাংশ অবশিষ্ট দেখা যাচ্ছে। তিনি জানিয়েছেন একদিন ব্যবহারের পর ও এই ব্যাটারি রয়েছে। এথেকে আমরা পরিষ্কার যে, রিয়েলমি এক্স৫০ ফোনে প্রসেসরের সাথে ব্যাটারি ও শক্তিশালী হবে। আসুন জেনে নেই Realme X50 ফোনে কি কি ফিচার থাকবে।

Realme X50 ফিচার ( আপাতত যা সামনে এসেছে ) :
Realme X50 5G ফোনের ফিচারের কথা বললে এতে ৬.৪৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকবে। যার রিফ্রেশ রেট হবে ৯০হার্জ। এর ডিসপ্লের ডিজাইন ডুয়েল পাঞ্চ হোল থাকবে। এই ফোনে রেডমি কে৩০ এর মতো সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট দেওয়া হবে। এছাড়াও ফোনটি তে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর ব্যবহার করা হবে।
রিয়েলমি এক্স৫০ ফোনের ক্যামেরার কথা বললে এতে আমরা কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ দেখবো। যার প্রাইমারি ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেল Sony IMX686 সেন্সর। এছাড়াও থাকবে ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ,ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। ফোনটি ৩২ মেগাপিক্সেল এবং ৮ মেগাপিক্সেল ডুয়েল সেলফি ক্যামেরার সাথে আসবে।
Realme X50 ফোনটি তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে আসতে পারে- ৬ জিবি র‍্যাম+ ৬৪ জিবি, ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি, ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি । এছাড়াও এই ফোনে ভুক ৪.০ ফাস্ট চার্জিং এর সাথে ৪,৫০০ এমএএএইচ ব্যাটারি থাকবে। ফোনটির দাম হবে প্রায় ৩০,০০০ টাকার কাছাকাছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here