মোবাইল রিটেলারদের বারবার অনুরোধে বড়সড় সিদ্ধান্ত নিলো স্মার্টফোন কোম্পানি Vivo । আগামী বছর থেকে তারা আর অনলাইন এক্সক্লুসিভ প্রোডাক্ট লঞ্চ করবে না। কোম্পানি তাদের রিটেলারদের ভরসা দিয়ে পরিষ্কার জানিয়ে দিয়েছে, আগামী বছর থেকে কেবল অনলাইন প্লাটফর্মের জন্য কোনো প্রোডাক্ট আসবে না।
ভিভো মোবাইলস ইন্ডিয়ার সিইও, জেরোমি চেন অফলাইনে রিটেলারদের উদ্দেশ্যে সংস্থার লেখা চিঠিতে জানিয়েছে যে, সমস্ত ডিভাইস এবং ভেরিয়েন্টগুলি এবার থেকে অনলাইনের পাশাপাশি অফলাইন মার্কেটের জন্য আনা হবে । এর সাথে তিনি আরও জানিয়েছেন, কোম্পানি এব্যাপারেও সচেষ্ট হবে যাতে অফলাইন ও অনলাইন মার্কেটে একই অফার দেওয়া যায়।
অন্য কোম্পানিও লাইনে আছে :
এদিকে শুধু Vivo নয়, অন্যান্য কোম্পানি যেমন Realme, OppoSamsung ও আগামী বছর থেকে অনলাইন এক্সক্লুসিভ প্রোডাক্ট লঞ্চ বন্ধ করবে। এই কোম্পানিগুলোর সাথে ই-কমার্স সাইটগুলোর ডিসেম্বর পর্যন্ত চুক্তি আছে। যদিও Xiaomi এখনো রিটেলারদের এই দাবি মেনে নেয়নি। অর্থাৎ তারা আগের মতোই অনলাইন এক্সক্লুসিভ প্রোডাক্ট আনবে।
অনলাইন এক্সক্লুসিভ প্রোডাক্ট বিক্রির প্রতিবাদ :
কম দাম এবং আকর্ষণীয় অফারের কারণে গ্রাহকরা অনলাইন থেকে স্মার্টফোন কিনতে পছন্দ করেন। অনেক ব্র্যান্ড কেবলমাত্র অনলাইনে নতুন মডেল বিক্রি করে এবং পরে সেগুলিকে অফলাইন স্টোরগুলিতে উপলব্ধ করা হয়। অনলাইন বিক্রয় চলাকালীন ফোনগুলোর উপর ব্যাপক ছাড় দেওয়া হয়। কিন্তু অফলাইনে সেই ছাড় পাওয়া যায়না। এই কারণে অফলাইন খুচরা বিক্রেতারা দীর্ঘদিন ধরে অনলাইন এক্সক্লুসিভ প্রোডাক্ট বিক্রির প্রতিবাদ করে আসছিলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here