দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং নতুন একটি পেটেন্ট ফাইল করেছে। এই পেটেন্ট দেখে পরিষ্কার যে কোম্পানির এই ফোনটি একটি ‘এক্সপেন্ডেবল ডিসপ্লে’ এর ফোন হবে। অর্থাৎ এই ফোনের ডিসপ্লে প্রয়োজন মতো বড়ো বা ছোট করা যাবে। এরজন্য ফোনটির ব্যাকসাইটে একটি মুভেবল প্লেট দেওয়া হতে পারে। আপাতত এই ফোন সম্পর্কে আর কোনো তথ্য আমাদের কাছে আসেনি। এমনকি এও জানা যায়নি কোম্পানি এই ফোনটি ঠিক কবে লঞ্চ করবে। এদিকে Samsung যদি এই ফোন আনে তাহলে স্মার্টফোন মার্কেট আরও একটি নতুন ডিজাইনের স্মার্টফোন পাবে, সে বিষয়ে সন্দেহ নেই।
Galaxy Fold 2 ও লঞ্চ হচ্ছে শীঘ্রই :
এটি স্যামসাংয়ের দ্বিতীয় ফোল্ডিং স্মার্টফোন হবে। এতে পাঞ্চহোল সেলফি ক্যামেরা সহ ফোল্ডেবল ইনফিনিটি-ও ডিসপ্লে দেওয়া হতে পারে। একটি সেকেন্ডারি ডিসপ্লে ও বাইরে থাকবে। এই ফোনে ডুয়াল লেন্সের প্রাইমারি ক্যামেরা দেওয়া হবে বলে জানা গেছে।
samsung expandable display phone
Samsung Galaxy S11 ও হবে লঞ্চ :
স্যামসাং তাদের S সিরিজের নতুন ফোন ১৮ ফেব্রুয়ারি ২০২০ তে লঞ্চ করবে। আপাতত যা খবর সামনে এসেছে তাতে স্যামসাং গ্যালাক্সি এস১১ সিরিজে তিনটি ফোন থাকবে। যেগুলো হলো Galaxy S11e, Galaxy S11 এবং Galaxy S11+।  এই তিনটি ফোন যথাক্রমে ৬.২ ইঞ্চি, ৬.৪ ইঞ্চি এবং ৬.৭ ইঞ্চি ডিসপ্লের সাথে আসতে পারে। ফোনগুলোর ডিসপ্লের আসপেক্ট রেশিও হবে ২০:৯। ইভান ব্লাস জানিয়েছে, তিনটি ফোনেই কার্ভাড এজ ডিসপ্লে দেখতে পাবো। এরসাথে এই ফোনে থাকতে পারে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। কানেক্টিভিটির কথা বললে Galaxy S11e, Galaxy S11 ফোন দুটি 5G এবং LTE সাপোর্টের সাথে আসবে। তবে Galaxy S11+ ফোনে কেবল 5G কানেক্টিভিটি সাপোর্ট করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here