জনপ্রিয় চীনা স্মার্টফোন কোম্পানি রিয়েলমি তাদের Realme 5 Pro এবং Realme X ফোনের জন্য নতুন সফটওয়্যার আপডেট নিয়ে আসলো। এই আপডেটটি কেবল ভারতীয় ব্যবহারকারীদের জন্য আনা হয়েছে। এই আপডেটে ব্যবহারকারীরা  ডিসেম্বর ২০২০ এর অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ পাবে। রিয়েলমির ব্লগ পেজ অনুযায়ী, Realme 5 Pro এর সফটওয়্যার ভার্সন নম্বর RMX1971EX_11_A.15, যদিও এর সাইজ জানা যায়নি। আবার Realme X এর ফার্মওয়্যার ভার্সন RMX1901EX_11_A.11।
এই আপডেটে দুটি ফোনের বেশ কিছু বাগ কে নষ্ট করা হয়েছে। এছাড়াও ফোনের সিস্টেমের উন্নতি ঘটনো হয়েছে। এমনকি ক্যামেরায় আসা ব্ল্যাক স্পট কে ফিক্স করা হয়েছে। কোম্পানির তরফে জানানো হয়েছে, ধীরে ধীরে সমস্ত ব্যবহারকারীদের জন্য এই আপডেট আসবে। ব্যবহারকারীরা ফোনের নোটিফিকেশন বার থেকে আপডেটটি ডাউনলোড করতে পারবে। এছাড়াও ফোনের সেটিং থেকে গিয়ে ‘সফটওয়্যার আপডেট’ এ গেলেও এই আপডেটটি ডাউনলোড করা যাবে।
Realme 5 Pro স্পেসিফিকেশন :
রিয়েলমির এই ফোনে ৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ১০৮০ × ২৩৪০ পিক্সেল। ডিসপ্লের সুরক্ষার জন্য এই ফোনে Corning Gorilla Glass ৩+ প্রটেকশন আছে। এছাড়াও এই ফোনে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১২ প্রসেসর, ৪, ৬ ও ৮ জিবি র‍্যাম এবং ৬৪ ও ১২৮ জিবি স্টোরেজ।
ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে আছে চারটি ক্যামেরা। যার প্রাইমারি সেন্সর ৪৮ মেগাপিক্সেল (Sony IMX586 সেন্সর এবং এফ / ১.৮ অ্যাপারচার ), সেকেন্ডারি সেন্সর ৮ মেগাপিক্সেল ( এর / ২.২৫ অ্যাপারচার ও ১১৯ ডিগ্রি ওয়াইড এঙ্গেল লেন্স), ২ মেগাপিক্সেল মাইক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্সের। এই ফোনের সামনে আছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। রিয়েলমি ৫ প্রো ফোনে VOOC 3.0 ফাস্ট চার্জিং এর সাথে ৪০৩৫ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।
Realme X ফিচার :
Realme X এর ফিচারের কথা বললে এতে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। কোম্পানির দাবি অনুযায়ী, এর স্ক্রিন টু বডি রেশিও ৯১.২ শতাংশ। রিয়েলমি এক্স ফোনে আপনি পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০, ৪/৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ।
এই ফোনের পারফরমেন্স বুস্ট করার জন্য Hyper Boost ২.০ দেওয়া হয়েছে। এরফলে এই ফোনে গেম খেলার সময় সমস্যা হবেনা। সাউন্ড কোয়ালিটি ভালো করার জন্য এই ফোনে ডলবি অ্যাটমস প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। রিয়েলমি এক্স ফোনের সামনে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের সাথে ১৬ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরা আছে। ফ্রন্ট ক্যামেরায় Sony IMX471 সেন্সর দেওয়া হয়েছে। এছাড়াও ফোনের সামনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে।
আবার এই ফোনের পিছনে ডুয়াল রিয়ার ক্যামেরা আছে। যার প্রাইমারি রিয়ার ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা ৫ মেগাপিক্সেল। রিয়ার ক্যামেরার ছবি ভালো করার জন্য Nightscape ২.০ মোডও দেওয়া হয়েছে। এছাড়াও ফোনের সাথে VOOC ৩.০ ফাস্ট চার্জিং সহ৩,৭৬৫ এমএএইচ ব্যাটারি আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here