চীনা স্মার্টফোন কোম্পানি ভিভো (Vivo) কোম্পানি নতুন বছর থেকে তাদের দুটি জনপ্রিয় সিরিজের ফোন বন্ধ করতে চলেছে। এই দুটি সিরিজ হলো Vivo U সিরিজ এবং Z সিরিজ। আপাতত যতদিন এই সিরিজের স্টক আছে ততদিন ফোনগুলো কিনতে পারবেন গ্রাহকরা। তবে ২০২০ সাল থেকে এই দুই সিরিজের আর কোনো ফোন আসবেনা।
Vivo U এবং Z সিরিজের জনপ্রিয় ফোন :
আপাতত কোম্পানি U সিরিজের দুটো ফোন লঞ্চ করেছিল – Vivo U10 এবং Vivo U20। আবার Z সিরিজের কোম্পানির ফোনগুলো হলো Vivo Z1Pro এবং Vivo Z1X। কোম্পানি যেহেতু এই বছর থেকে অনলাইন এক্সক্লুসিভ প্রোডাক্ট লঞ্চ করবেনা, তাই এই প্রোডাক্টগুলো কেবল অনলাইন পাওয়া যাওয়ার কারণে এগুলো বন্ধ করা হতে পারে।
ভিভো মোবাইলস ইন্ডিয়ার সিইও, জেরোমি চেন অফলাইন রিটেলারদের উদ্দেশ্যে সংস্থার লেখা চিঠিতে জানিয়েছে যে, সমস্ত ডিভাইস এবং ভেরিয়েন্টগুলি এবার থেকে অনলাইনের পাশাপাশি অফলাইন মার্কেটের জন্য আনা হবে। এর সাথে তিনি আরও জানিয়েছেন, কোম্পানি এব্যাপারেও সচেষ্ট হবে যাতে অফলাইন ও অনলাইন মার্কেটে একই অফার দেওয়া যায়।
অনলাইন এক্সক্লুসিভ প্রোডাক্ট বিক্রির প্রতিবাদ :
কম দাম এবং আকর্ষণীয় অফারের কারণে গ্রাহকরা অনলাইন থেকে স্মার্টফোন কিনতে পছন্দ করেন। অনেক ব্র্যান্ড কেবলমাত্র অনলাইনে নতুন মডেল বিক্রি করে এবং পরে সেগুলিকে অফলাইন স্টোরগুলিতে উপলব্ধ করা হয়। অনলাইন বিক্রয় চলাকালীন ফোনগুলোর উপর ব্যাপক ছাড় দেওয়া হয়। কিন্তু অফলাইনে সেই ছাড় পাওয়া যায়না। এই কারণে অফলাইন খুচরা বিক্রেতারা দীর্ঘদিন ধরে অনলাইন এক্সক্লুসিভ প্রোডাক্ট বিক্রির প্রতিবাদ করে আসছিলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here