দক্ষিণ কোরিয়ান কোম্পানি Samsung তাদের M সিরিজের নতুন ফোন Samsung Galaxy M21 শীঘ্রই লঞ্চ করবে। বলাই বাহুল্য এই ফোনটি গতবছর লঞ্চ হওয়া Galaxy M20 এর আপগ্রেড ভার্সন হবে। কয়েকদিন আগেই এই ফোনের কিছু ফিচার ফাঁস হয়েছিল। আজ আবার গ্যালাক্সি এম২১ ফোনের স্টোরেজ সম্পর্কে জানা গেছে। এই ফোনটিকে CES ২০২০ বা  MWC ২০২০ তে লঞ্চ করা হতে পারে। এই ফোনের পিছনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারবে।
Sammobile এর রিপোর্ট অনুযায়ী, Samsung Galaxy M21 ফোনটি SM-M215F মডেল নম্বরের সাথে লঞ্চ হবে। এই ফোনে ৬৪ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ বিকল্প থাকবে। প্রসঙ্গত এম২০ ফোনে ৩২ জিবি ও ৬৪ জিবি স্টোরেজ বিকল্প ছিল। এদিকে স্যামসাং গ্যালাক্সি এম২১ ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক OneUI ২.০ অপারেটিং সিস্টেমের সাথে লঞ্চ করা হবে। ফোনের প্রসেসরের কথা বললে এতে এক্সিনস ৯৬১০ বা এক্সিনস ৯৬১১ প্রসেসর ব্যবহার করা হতে পারে।
এদিকে স্যামসাং, গ্যালাক্সি এম২১ ছাড়াও এম৩১ এবং এম৪১ এর উপর ও কাজ করছে। যদিও কোম্পানির তরফে এই দুটি ফোনের বিষয়ে কোনো তথ্য প্রকাশ করা হয়নি। তবে জনপ্রিয় কিছু টেক ওয়েবসাইটে এই ফোনগুলির ফিচার ফাঁস হয়েছে।
Samsung Galaxy M31 : সম্ভাব্য ফিচার
এই ফোনটি কোয়ালকম প্রসেসরের সাথে লঞ্চ হবে। খুব সম্ভবত এই ফোনে স্ন্যাপড্রাগন 665 প্রসেসর ও 6 জিবি পর্যন্ত র‍্যাম থাকবে। এছাড়াও এতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আমরা দেখতে পারি। যার প্রাইমারি সেন্সর হবে 48 মেগাপিক্সেল এবং অন্য দুটি সেন্সর হবে 12 মেগাপিক্সেল ও 5 মেগাপিক্সেল। এই ফোনে সোনি সেন্সর বাদে কোম্পানির নিজস্ব ISOCELL GM1 সেন্সর ব্যবহার করা হতে পারে।
Samsung Galaxy M41 : সম্ভাব্য ফিচার
টিপ্সটারের রিপোর্ট অনুযায়ী এই ফোনে 64 মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর দেখা যাবে। গ্যালাক্সি এম 41 ফোনে তিনটি রিয়ার ক্যামেরা থাকবে। 64 মেগাপিক্সেল বাদে অন্যদুটি সেন্সর হবে 12 মেগাপিক্সেল ও 5 মেগাপিক্সেল। তবে এই ফোনে কোয়ালকমের প্রসেসর ব্যবহার করা হবেনা। এর বদলে এতে Exynos 9630 চিপসেট থাকতে পারে। এই ফোনে 6 জিবি পর্যন্ত র‍্যাম থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here