ডিসেম্বরে আসা নতুন প্রিপেড প্ল্যানে টেলিকম কোম্পানিগুলো গ্রাহকদের কলিং ও ডেটা অফার করলেও প্ল্যানের দাম কয়েকগুন বাড়িয়েছে। এদিকে জিও গ্রাহকদের আনলিমিটেড কলিং এর সুবিধাও বন্ধ করে দিয়েছে। যদিও আগের মতোই ডেটা অফার করছে কোম্পানিগুলি। কারণ এখনকার দিনে গ্রাহকরা কলের থেকেও ডেটা ব্যবহার বেশি করে। এমন অনেক গ্রাহক আছে যাদের দৈনিক ৩ জিবি ডেটা ও কম পড়ে যায়। এই কারণে কোম্পানিগুলো আলাদাভাবে ডেটা প্যাক ও নিয়ে এসেছে। আজ আমরা ১০০ টাকার কমে রিলায়েন্স জিও, এয়ারটেল ও ভোডাফোন-আইডিয়ার ডেটা প্ল্যানগুলো সম্পর্কে আলোচনা করবো।
১০০ টাকার কমে এয়ারটেল ডেটা প্যাক :
১০০ টাকার কমে এয়ারটেলের দুটি ডেটা প্যাক আছে। একটি হলো ৪৮ টাকার এবং অন্যটি ৯৮ টাকার। এই দুই প্ল্যানে যথাক্রমে ৩ জিবি ও ৬ জিবি ডেটা পাওয়া যাবে। এই ডেটা প্যাকগুলোর ভ্যালিডিটি ২৮ দিন।
১০০ টাকার কমে ভোডাফোন-আইডিয়া ডেটা প্যাক :
ভোডাফোন-আইডিয়া ১০০ টাকার কমে ৩ টি ডেটা প্যাক নিয়ে এসেছে। এরমধ্যে ১৬ টাকার প্ল্যানে ১ দিনের জন্য ১ জিবি ডেটা অফার করা হয়। এছাড়াও ৪৮ ও ৯৮ টাকায় যথাক্রমে ২৮ দিনের জন্য ৩ জিবি ও ৬ জিবি ডেটা পাওয়া যায়।
১০০ টাকার কমে রিলায়েন্স জিও ডেটা প্যাক :
এয়ারটেল এবং ভোডাফোন-আইডিয়া এর মতো রিলায়েন্স জিও ১০০ টাকার কমে অনেকগুলি ডেটা প্যাক অফার করে। জিও-র প্রথম ডেটা প্যাকটি হলো ১১ টাকার। এখানে ৪০০ এমবি ডেটা পাওয়া যায়। এছাড়াও আছে ২১ টাকা এবং ৫১ টাকার প্ল্যান। এখানে ১ জিবি এবং ৩ জিবি ডেটা অফার করা হয়। এই প্ল্যানগুলো তে কোনো ভ্যালিডিটি নেই। অর্থাৎ আপনার বর্তমান প্ল্যানের ভ্যালিডিটি যতদিন, ততদিন এই প্ল্যানগুলোর সুবিধা পাওয়া যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here