চীনা কোম্পানি Realme একের পর এক ভারতীয় স্মার্টফোন মার্কেটে অত্যাধুনিক ফিচারের ফোন নিয়ে আসছে এবং এই মুহূর্তে রিয়েলমি ভারতের চতুর্থ বৃহত্তম স্মার্টফোন কোম্পানি। প্রায় প্রতিটি লঞ্চ ইভেন্টে রিয়েলমি ভারতের নম্বর ওয়ান স্মার্টফোন ব্র্যান্ড শাওমির কথা বলে, যেহেতু মিড-রেঞ্জ বিভাগে রিয়েলমির সবচেয়ে বড়ো প্রতিদ্বন্দ্বী হলো Xiaomi । Realme 3 Pro লঞ্চ ইভেন্টে রিয়েলমি ইন্ডিয়ার সিইও মাধব শেঠ বলেছিলেন যে, রিয়েলমে কখনই শাওমির মতো স্মার্টফোনে বিজ্ঞাপন দেখাবে না। তবে কোম্পানিটি এবার শাওমি-র দেখানো পথেই হাঁটতে শুরু করলো।
রিয়েলমে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে যে, কোম্পানি কাস্টম ColorOS ৬ এবং তার পরবর্তী আপডেটে ব্যবহারকারীরা সিস্টেম অ্যাপগুলিতে বিজ্ঞাপন দেখতে পাবে। আসলে শাওমির মতো রিয়েলমি ও তার ব্যবহারকারীদের স্মার্টফোনে বিজ্ঞাপন দেখিয়ে উপার্জন বাড়াতে চায়। আমরা জানি শাওমির মতো রিয়েলমি এর স্মার্টফোনের দামও কম এবং ফলে লাভের আশায় কোম্পানি এই কাজ করতে বাধ্য হয়েছে।
কিছুমাস আগে Realme 1 ফোনের ColorOS ৬.০ আপডেটে কিছু জায়গায় বিজ্ঞাপন দেখা যাচ্ছিলো। কোম্পানি জানিয়েছিল বিটা আপডেটে এটি শুধু দেখা যাচ্ছে, পরবর্তীতে বিজ্ঞাপন হটিয়ে দেওয়া হবে। যদিও এবার কোম্পানি নিশ্চিত করেছে যে, তাদের ফোনেও বিজ্ঞাপন দেখা যাবে। এদিকে কোম্পানি একে বিজ্ঞাপন না বলে ‘কমার্শিয়াল কনটেন্ট রেকমন্ডেশন’ বলে দাবি করছে। ব্যবহারকারীরা প্রিলোডেড সিস্টেম অ্যাপ এবং সিকিউরিটি চেক পেজে অ্যাড দেখতে পাবে। যদিও চাইলেও না বন্ধ করা যাবে বলে কোম্পানি জানিয়েছে।
রিয়েলমি ফোনের বিজ্ঞাপন কিভাবে বন্ধ করবেন :
যদি কোনো রিয়েলমি স্মার্টফোন ব্যবহারকারী তার ফোনে আসা অ্যাড ডিসেবল করতে চায় তাহলে সে করতে তা করতে পারবে। এরজন্য কয়েকটি সহজ পদ্ধতি অনুসরণ করা লাগবে। সর্বপ্রথম ব্যবহারকারীদের সেটিং থেকে অ্যাডিশনাল সেটিং এ যেতে হবে। এখানে Get Recommendations অপশনে গিয়ে ডিসেবল বিকল্প বেছে নিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here