একথা অস্বীকার করার জায়গা নেই যে, মানুষ স্মার্টফোন কেনার জন্য এখনকার দিনে অনলাইন প্ল্যাটফর্মকে বেছে নিচ্ছে। কারণ এখানে কিছুটা কম দামে এবং বিভিন্ন অফারের সাথে স্মার্টফোনগুলি পাওয়া যায়। ফলে ধীরে ধীরে অফলাইন মার্কেটের গ্রাহক সংখ্যা কমছে। কিন্তু এই অনলাইন মার্কেটের দিনের পর দিন জনপ্রিয়তা বাড়ার কারণে খুচরা বিক্রেতারা কোথাও তাদের অস্তিত্ব হারাতে শুরু করেছে। আর সেকারণেই নিজেদের অস্তিত্ব রক্ষার্থে ৮ ই জানুয়ারী, AIMRA অর্থাৎ All India Mobile Retailers Association বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে।
এআইএমআরএ তাদের ফেসবুক অ্যাকাউন্টের মাধ্যমে ৮ জানুয়ারি দেশব্যাপী মোবাইল খুচরা বিক্রেতাকে দিল্লির রামলীলা ময়দানে জড়ো হওয়ার আহ্বান জানিয়েছে। তাদের দাবি যে অনলাইন এবং অফলাইন প্ল্যাটফর্মগুলিতে সমস্ত মোবাইলের একই দাম এবং একই অফার পাওয়া উচিত। এছাড়াও, কেবলমাত্র অনলাইন এক্সক্লুসিভ প্রোডাক্ট না আনার দাবি ও করা হয়েছে।
aimra facebook post for protest
প্রসঙ্গত গত কয়েকবছর ধরে অফলাইন মার্কেটের স্মার্টফোন বিক্রেতারা সমস্ত স্মার্টফোন কোম্পানিকে এব্যাপারে হস্তক্ষেপের জন্য আবেদন করেছিল। যদিও কোম্পানিগুলোর তরফে দাম নির্ধারণ নিয়ে কোনো পদক্ষেপ নিতে দেখা যায়নি। আর সেকারণেই এবার তারা সরকারের কাছে দাবি জানানোর জন্য ৮ ই জানুয়ারি দিল্লির রামলীলা ময়দানে জড়ো হবে। সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে ৪০,০০০ এর বেশি অফলাইন বিক্রেতা এই বিক্ষোভে সামিল হবে। ফলে ওইদিন স্টোর বন্ধ থাকবে।
ভিভো অনলাইন এক্সক্লুসিভ প্রোডাক্ট লঞ্চ বন্ধ করেছে :
আগামী বছর থেকে ভিভো আর অনলাইন এক্সক্লুসিভ প্রোডাক্ট লঞ্চ করবে না। কোম্পানি তাদের রিটেলারদের ভরসা দিয়ে পরিষ্কার জানিয়ে দিয়েছে, আগামী বছর থেকে কেবল অনলাইন প্লাটফর্মের জন্য কোনো প্রোডাক্ট আসবে না। ভিভো মোবাইলস ইন্ডিয়ার সিইও, জেরোমি চেন অফলাইনে রিটেলারদের উদ্দেশ্যে সংস্থার লেখা চিঠিতে জানিয়েছে যে, সমস্ত ডিভাইস এবং ভেরিয়েন্টগুলি এবার থেকে অনলাইনের পাশাপাশি অফলাইন মার্কেটের জন্য আনা হবে । এর সাথে তিনি আরও জানিয়েছেন, কোম্পানি এব্যাপারেও সচেষ্ট হবে যাতে অফলাইন ও অনলাইন মার্কেটে একই অফার দেওয়া যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here