ভারতসহ গোটা বিশ্বের স্মার্টফোন মার্কেট দ্রুত বদলাচ্ছে। এখন মিড রেঞ্জেই প্রিমিয়াম ফিচারের ফোন পাওয়া যায়। ১৫ হাজার টাকার কমে এখন বাজারে বড়ো ডিসপ্লে, শক্তিশালী ব্যাটারি ও প্রসেসরের ফোন বিক্রি হয়। এই পোস্টে আমরা আপনাদেরকে এই রেঞ্জের কয়েকটি সেরা ফোনের বিষয়ে বলবো, যেগুলো থেকে আপনি স্মার্টফোন ব্যবহার করার আসল মজা নিতে পারবেন।
 Redmi Note 8 Pro : দাম শুরু ১৪,৯৯৯ টাকা থেকে 
রেডমি নোট ৭ প্রো এর উত্তরসূরি রেডমি নোট ৮ প্রো ২০,০০০ টাকার মধ্যে একটি ভালো বিকল্প। এই ফোনে ৬.৫৩ ইঞ্চি  IPS LCD ফুল এইচডি প্লাস ডিসপ্লে, হেলিও জি৯০টি প্রসেসর, ৬৪ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ও ৪,৫০০ এমএএইচ ব্যাটারি পাবেন।
 Xiaomi Mi A3 : ১২,৪৯৯ টাকা থেকে শুরু 
শাওমির এই ফোনটি ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে লঞ্চ হয়েছে। যার সেন্সরগুলি হলো ৪৮ + ৮ + ২,মেগাপিক্সেল। এছাড়াও ফোনটির অন্যান্য ফিচারের কথা বললে এতে ৬.০৮ ইঞ্চি এইচডি প্লাস সুপার AMOLED ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর, ৪,০৩৫ এমএএইচ ব্যাটারি।
Motorola One Vision : ১৪,৯৯৯ টাকা 
এই ফোনে ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ আছে। এছাড়াও এই ফোনে আছে৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে, অক্টা কোর স্যামসাং এক্সিনস ৯৬০৯ প্রসেসর, ৪৮+৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ২৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।
 Vivo Z1 Pro : ১২,৯৯০ টাকা থেকে শুরু  
ভিভো জেড১ প্রো ফোনে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এছাড়াও পাওয়া যাবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১২ প্রসেসর, ৬ জিবি পর্যন্ত র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। ফোনটি ১৬ + ২ + ৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে এসেছে। আবার এই ফোনে পাবেন ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি।
Samsung Galaxy M30s : ১৩,৯৯৯ টাকা থেকে শুরু 
গ্যালাক্সি এম৩০এস ফোনে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস sAMOLED Infinity U ডিসপ্লে দেওয়া হয়েছে। এছাড়াও এই ফোনে আছে এক্সিনস ৯৬১১ প্রসেসর, ৪/৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ, ৬,০০০ এমএএইচ ব্যাটারি, ট্রিপল রিয়ার ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here