নোকিয়া স্মার্টফোনের জনপ্রিয়তা আরও একবার ফিরে এসেছে HMD Global এর হাত ধরে। গতবছর কোম্পানি Nokia 3310, Nokia 8110 4G এবং Nokia 2720 Flip 4G তিনটি ক্লাসিক ফোনকে নতুন রূপে লঞ্চ করেছিল। এবার কোম্পানি Nokia ‘Original’ ও নিয়ে আসছে শীঘ্রই। ফলে আমরা বলতে পারি আগের নোকিয়া মডেলগুলোকে কোম্পানি ধীরে ধীরে আবার মার্কেটে নিয়ে এসে পুরানো জায়গা ফেরত পেতে চাইছে।
নতুন নোকিয়া ‘অরিজিনাল’ ফোন লঞ্চ হওয়ার খবর প্রথম সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছিল। এরপর কোম্পানির চিফ প্রোডাক্ট অফিসার, জুহো সার্ভিকাস অ্যাডিডাস অরিজিনালস এর একটি জুতোর ছবি টুইট করেছেন এবং ক্যাপশনে লিখেছেন এবার নোকিয়া অরিজিনাল আসার অপেক্ষা। তিনি লিখেছেন, ‘এটি চতুর্থ বছর যখন আমি সিইএস এবং এমডব্লিউএস (টেক ইভেন্টস) এর প্রস্তুতির জন্য নতুন জুতা কিনছিলাম এবং মনে হয় এই বছরটি দুর্দান্ত হতে চলেছে। অ্যাডিডাস অরিজিনালস এর একটি দুর্দান্ত জুতা পেয়েছি এবং এরসাথে আমাদের নোকিয়া অরিজিনাল ও নিয়ে আসা উচিত।’
এই মাসেই লঞ্চ হতে পারে :
রিপোর্ট অনুযায়ী নোকিয়ার এই নতুন ফোনকে আগামী ২৫ জানুয়ারি লঞ্চ করা হতে পারে। এরপর ফোনটিকে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসেও দেখানো হবে, যা আগামী ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। যদিও আমাদের কাছে নোকিয়া অরিজিনাল এর স্পেসিফিকেশন সম্পর্কে কোনো তথ্যই নেই।
Nokia 9.2 ও হবে লঞ্চ :
রিব্রান্ডেড নোকিয়া অরিজিনাল ফোন ছাড়াও এইচএমডি গ্লোবাল একটি প্রিমিয়াম ফোনের উপর কাজ শুরু করেছে। এই ফোনটি Nokia 9 PureView এর আপগ্রেড ভার্সন হবে। এই ফোনটির নাম হবে নোকিয়া ৯.২। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর এবং ৫জি কানেক্টিভিটির সাথে আসবে। যদিও এই ফোনটি কবে লঞ্চ হবে তা এখনও জানা যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here