গত কয়েক সপ্তাহ ধরেই মার্কেটে গুঞ্জন ছড়িয়েছিল স্মার্টফোন কোম্পানি Infinix তাদের প্রথম পপ আপ সেলফি ক্যামেরার উপর কাজ শুরু করেছে। এবার নতুন একটি রিপোর্টে দাবি করা হয়েছে এই ফোনের দাম ১০,০০০ টাকার কম। 91mobiles এই রিপোর্টে বলা হয়েছে, ইনফিনিক্স সবচেয়ে কম দামি পপ আপ সেলফি ক্যামেরা ফোন নিয়ে আসবে। আপনাকে জানিয়ে দেই, ইনফিনিক্স এর আগেও সবচেয়ে কমদামি ট্রিপল রিয়ার ক্যামেরার ফোন এনেছিল। সেই হিসাবে এই রিপোর্ট যে সত্যি হওয়ার সম্ভাবনা প্রবল তা আর বলার অপেক্ষা রাখেনা।
এই মুহূর্তে ভারতে সবচেয়ে কমদামি পপ আপ সেলফি ক্যামেরা ফোনের দাম ১৪,৯৯০ টাকা। তবে 91mobiles এর রিপোর্ট অনুযায়ী এর থেকেও অনেক কমে আসবে ইনফিনিক্স এর পপ আপ সেলফি ফোন। এদিকে The Mobile Indian আগের একটি রিপোর্টে জানিয়েছিল, এই ফোনে MediaTek প্রসেসর থাকবে এবং ফোনটি ফেব্রুয়ারি নাগাদ লঞ্চ করা হবে।
কিছুদিন আগেই ভারতে Infinix S5 Lite ও লঞ্চ হয়েছিল। যে ফোনটি ছিল পাঞ্চ হোল ডিসপ্লের সবচেয়ে কমদামি ফোন। ভারতে ইনফিনিক্স এস৫ লাইট এর দাম রাখা হয়েছে ৭,৯৯৯ টাকা। এই ফোনটি কেবল Flipkart থেকে পাওয়া যাবে। এই দাম ফোনটির ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজের।
Infinix S5 Lite ফিচার :
ডিসপ্লে :
আগেই বলেছি এই ফোনে পাঞ্চ হোল ডিসপ্লে দেওয়া হয়েছে। যেটা আমরা ১০,০০০ টাকার কমের ফোনে খুব একটা দেখতে পাইনা। ফোনটির ডিসপ্লে সাইজ ৬.৬ ইঞ্চি। এইচডি প্লাস এই ডিসপ্লের আসপেক্ট রেশিও ২০:৯ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯০.৫ শতাংশ ।
প্রসেসর, র‍্যাম ও স্টোরেজ :
এই ফোনে আপনি পাবেন মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর। র‍্যাম ও স্টোরেজের কথা বললে এতে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ আছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।
সফ্টওয়্যার ও সিকিউরিটি :
ইনফিনিক্স এস৫ লাইট ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। এছাড়াও আছে ফেস আনলক ফিচার। অপারেটিং সিস্টেম হিসেবে এই ফোনে পাবেন অ্যান্ড্রয়েড ৯ পাই বেসড XOS 5.5 ।
ক্যামেরা :
ফোটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে ট্রিপল রিয়ার ক্যামেরা আছে। যার প্রাইমারি সেন্সর ১৬ মেগাপিক্সেল। এছাড়াও আছে ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও লো লাইট সেন্সর। সেলফির জন্য সামনে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা আছে।
ব্যাটারি :
ইনফিনিক্স এস৫ লাইট ৪,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here