ইন্টারনেটের সাথে যুক্ত টেক ওয়ার্ল্ড যতই মজাদার এবং বৃহৎ হোকনা কেন, এখানে বিপদের সম্ভাবনাও অনেক বেশি। সম্প্রতি নতুন একটি স্ক্যাম সামনে এসেছে, যেখানে হ্যাকাররা ইন্টারনেট ব্যবহারকারীদের ব্ল্যাকমেল করছে। হ্যাকাররা হুমকি দিচ্ছে যে, পর্ন দেখার সময় আপনাকে তারা রেকর্ড করেছে (মেলের মধ্যে দেওয়া লিংকে ক্লিক করে দেখতে বলা হচ্ছে) এবং আপনি যদি তাদেরকে অর্থ না পাঠান তাহলে সেটি ইন্টারনেটে ছড়িয়ে দেওয়া হবে। কয়েক মিলিয়ন ইন্টারনেট ব্যবহারকারীকে এই জাতীয় মেল পাঠিয়ে ব্ল্যাকমেল করা হচ্ছে রিপোর্টে দাবি করা হয়েছে।
আগেও পর্ন সম্পর্কিত এই ধরণের স্ক্যামের শিকার হয়েছে মানুষ । তবে দিন দিন ইমেল প্রটেকশন বাড়ানোয় ওই জাতীয় মেল কে ব্লক করা যাচ্ছিলো। আর সেকারণেই হ্যাকাররা নতুন একটি উপায় খুঁজে বের করেছে। সাইবার ক্রিমিনাল ব্লকিং সিস্টেমটি এড়ানোর জন্য, এই জাতীয় ইমেলগুলিকে ইংরেজির পরিবর্তে অন্যান্য ভাষায় লেখা হচ্ছে এবং লোকেদের বলা হচ্ছে মেলের অর্থ বোঝার জন্য গুগল ট্রান্সলেটর ব্যবহার করতে।
ভিডিও না শেয়ার করার করার বদলে দিতে হবে অর্থ :
এই জাতীয় সাইবার ক্রাইমে প্রতারিত একটি ইমেল পেয়ে থাকে, যেখানে লেখা থাকে যে তার ব্যক্তিগত ফুটেজ রেকর্ড করা হয়েছে এবং তার বিনিময়ে অর্থ দাবি করা হয়। প্রতারিতকে ভয় দেখিয়ে বলা হয়, যদি সে এই অর্থ না পাঠায় তবে তারা তার ভিডিওটি পরিবার এবং বন্ধুদের কাছে শেয়ার করবে। সম্প্রতি, অনুরূপ একটি মেল ​​Bleeping Computer দ্বারা চিহ্নিত করা হয়েছে।
porn video recording
 
লিংকে ক্লিক করলে বিপদ :
পাঠানো মেলগুলোর মধ্যে একটি লিংক দেওয়া হয়। যেখানে বলা হয় তারা যে সত্যি কথা বলছে তার প্রমাণস্বরূপ লিংকে ক্লিক করে ভিডিওটি দেখার জন্য। এরপর যেই ওই লিংকে ক্লিক হয়, সাথে সাথেই তার কম্পিউটার/ফোন হ্যাক হয়ে যায়। বলাই বাহুল্য এরপর হ্যাকার ফোন বা কম্পিউটারে রাখা যাবতীয় তথ্য হাতিয়ে প্রতারিত কে আরো চাপ দিতে থাকে অর্থ আদায়ের জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here