অবশেষে লঞ্চ হলো রিয়েলমির নতুন ফোন Realme 5i । আপাতত এই ফোনকে কোম্পানি ভিয়েতনামে লঞ্চ করেছে। ভারতে আগামী ৯ জানুয়ারি রিয়েলমি ৫আই লঞ্চ হবে। নাম দেখেই বুঝতে পারছেন এই ফোনটি রিয়েলমি ৫ এর আপগ্রেড ভার্সন। Realme 5i এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন কোয়াড রিয়ার ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

Realme 5i দাম :

ভিয়েতনামে রিয়েলমি ৫আই এর ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম VND ৩,৬৯০,০০০ অর্থাৎ প্রায় ১১,৫০০ টাকা। আবার এর ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম VND ৪,২৯০,০০০ অর্থাৎ প্রায় ১৩,৫০০ টাকা। এই ফোনটি নীল ও সবুজ রঙে পাওয়া যাবে।

Realme 5i স্পেসিফিকেশন :

ডিসপ্লে ও অপারেটিং সিস্টেম :
রিয়েলমি ৫আই ফোনে পাবেন ডুয়েল সিম সাপোর্ট, অ্যান্ড্রয়েড ৯ পাই ভিত্তিক কালার ওএস ৬.০.১ অপারেটিং সিস্টেম । রিয়েলমির এই ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে আছে। যার রেজুলেশন ৭২০ x ১৬০০ পিক্সেল এবং স্ক্রিন টু বডি রেশিও ৮৯ শতাংশ। ডিসপ্লের সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস ৩ প্লাস প্রটেকশন। এই ডিসপ্লের ডিজাইন হলো ওয়াটারড্রপ নচ।
প্রসেসর, র‍্যাম ও স্টোরেজ :
রিয়েলমি ৫আই ফোনে ২.০ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর দেওয়া হয়েছে। এছাড়াও এই ফোনে ৪ জিবি পর্যন্ত র‍্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ আছে।
ক্যামেরা :
ফটোগ্রাফির জন্য এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ১২ মেগাপিক্সেল। এছাড়াও এতে আছে ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স। এই ফোনের সামনে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা আছে।
ব্যাটারি :
এই ফোনে ১০ ওয়াট চার্জিং সাপোর্টের সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি পাবেন। এই ব্যাটারি একবার চার্জ করলে ১২ ঘন্টা ভিডিও দেখা যাবে। ফোনটির পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here