কনজিউমার ইলেকট্রনিক শো বা সিইএস (CES 2020) শুরুটা খুব চিত্তাকর্ষক হলো। কারণ প্রথম দিনেই আমরা বেশকিছু লেটেস্ট টেকনোলজির সানিধ্যে আসতে পেরেছি। ওয়ানপ্লাস, স্যামসাং, সনি এবং আসুসের মতো টেক কোম্পানিগুলি এই ইভেন্টে বিশেষ টেকনোলজি সহ নতুন ডিভাইস সামনে এনেছে। তবে কিছুটা কম জনপ্রিয় কোম্পানিগুলি ও পিছিয়ে নেই । স্মার্টফোন কোম্পানি Coolpad এই ইভেন্টে তাদের 5G ফোন Legacy লঞ্চ করেছে। এই ফোনটি বাজারে উপলব্ধ সস্তা 5G ফোনের একটি হবে।

Coolpad Legacy 5G দাম :

এই ফোনের দাম রাখা হয়েছে ৪০০ ডলার (যা প্রায় ২৮,০০০ টাকার কাছাকাছি)। কুলপ্যাড লেগেসি ৫জি ফোনটি আমেরিকা সহ অন্যান্য দেশে শীঘ্রই উপলব্ধ হবে। Amazon.com এ ফোনটির টিজার পোস্ট করা হয়েছে।

Coolpad Legacy 5G স্পেসিফিকেশন, ফিচার :

স্পেসিফিকেশনের কথা বললে কুলপ্যাড লেগেসি ৫জি তে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে। ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ। এছাড়াও এই ফোনে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫ জি প্রসেসর, ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ। ফোনের অপারেটিং সিস্টেম হিসাবে আছে অ্যান্ড্রয়েড ১০।
ক্যামেরা :
ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল এবং অন্য ক্যামেরাটি ৮ মেগাপিক্সেল। আবার সেলফির জন্য ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে।
কনেক্টিভিটি ও ব্যাটারি :
কানেক্টিভিটির জন্য এই ফোনে ৫জি, জিপিএস, ওয়াই-ফাই, ব্লুটুথ এবং ইউএসবি পোর্ট টাইপ-সি এর মতো ফিচার দেওয়া হয়েছে। এছাড়াও এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৪,০০০ এমএএইচ এর একটি ব্যাটারি পাওয়া যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here