ডিজাইন ও পারফরম্যান্সের কারণে বিশ্ব স্মার্টফোন মার্কেটে ইতিমধ্যেই জনপ্রিয় নাম ওয়ানপ্লাস। এবার কোম্পানি নতুন ডিজাইনের সাথে একটি স্মার্টফোনকে সামনে আনলো। লাস ভেগাসে আয়োজিত কনজিউমার ইলেকট্রনিক শো বা সিইএস (CES 2020) তে কোম্পানি এমন একটি ফোন লঞ্চ করেছে, যার পিছনের ক্যামেরাই অদৃশ্য। এই ফোনটির নাম Oneplus Concept One স্মার্টফোন।
এই ফোনটির ডিজাইনের জন্য ওয়ানপ্লাস অটোমোবাইল কোম্পানি McLaren এর সাথে হাত মিলিয়েছে। কোম্পানি জানিয়েছে McLaren 720S স্পোর্টস কারের ডিজাইন ও একই রকম করা হয়েছে। এদিকে ওয়ানপ্লাস কনসেপ্ট ওয়ান স্মার্টফোনে গ্লাস ও লেদার একসাথে ব্যবহার করা হয়েছে। বাটন ও পপ আপ সেলফি ক্যামেরা সহ ফোনটির বাকি ডিজাইন OnePlus 7T Pro এর মতো।
কিভাবে অদৃশ্য হয় ফোনের ক্যামেরা :
ওয়ানপ্লাস এই ফোনে কালার শিফটিং গ্লাস টেকনোলজি ব্যবহার করেছে। এই টেকনোলজি সহ এটি বিশ্বের প্রথম স্মার্টফোন। এর আগে গাড়ি এবং বিমানে এই টেকনোলজি ব্যবহৃত হয়। এই টেকনোলজি ক্যামেরাকে পুরোপুরো কালো তে রূপান্তর করে, ফলে ক্যামেরাকে দেখা যায়নি। আর এ কাজটা হয় মাত্র ০.৭ সেকেন্ডে, যা ক্যামেরা অ্যাপ খুলতে খুলতেই লেগে যায়।

এই স্মার্টফোনটি 5G সাপোর্টের সাথে আসবে এবং এর ডিজাইন ছাড়া অন্যান্য সমস্ত ফিচার গত বছর ওয়ানপ্লাস ম্যাকলারেনের মতো থাকবে।যদিও কোম্পানি Concept One স্মার্টফোনের লঞ্চের তারিখ জানায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here