Transsion Holdings এর সাব ব্র্যান্ড Tecno শীঘ্রই ভারতে তাদের এবছরের প্রথম ফোন লঞ্চ করতে চলেছে। এই ফোনটি আগামী ৯ জানুয়ারী লঞ্চ করা হবে। যার নাম হবে Tecno Spark Go Plus। এই ফোনটি টেকনো স্পার্ক গো এর আপগ্রেড ভার্সন হবে। আপাতত যা জানা গেছে তাতে প্লাস ভার্সনে আগের তুলনায় সামান্য কিছু পরিবর্তন করা না হবে। যদিও ফোনটি সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি। টেকনো তাদের স্পার্ক সিরিজে আগের বছরে ৩টি ফোন ভারতে লঞ্চ করেছিল। এই ৩টি ফোন হলো Tecno Spark Go, Spark 4 ও Spark Power ।
Tecno Spark Go : দাম ৫,৪৯৯ টাকা 
টেকনো স্পার্ক গো এর ফিচারের কথা বললে এতে ৬.১ ইঞ্চি এইচডি প্লাস টিয়ারড্রপ নচ ডিসপ্লে আছে, যার আসপেক্ট রেশিও ১৯.৫:৯ । ফোনটি মিডিয়াটেক হেলিও এ ২২ প্রসেসরের সাথে এসেছে। যা এই রেঞ্জের জন্য একটি খুব ভালো প্রসেসর। এই ফোনে ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি স্টোরেজ আছে। মাইক্রোএসডি কার্ডের দ্বারা এর স্টোরেজ বাড়ানো যাবে।
ক্যামেরার কথা বললে এই ফোনের পিছনে আছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। রিয়ার ক্যামেরায় পোর্ট্রেট মোড, এইচডিআর, নাইট মোড এবং প্রফেশনাল ক্যামেরা সেটিং এর মতো ফিচার দেওয়া হয়েছে। এছাড়াও সামনে আছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। এই ফোনে পাবেন অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেম ও ৩,০০০ এমএএইচ এর ব্যাটারি।
Tecno Spark Power : দাম ৮,৪৯৯ টাকা 
ডিসপ্লে :
টেকনো-র এই ফোনে ৬.৩৫ ইঞ্চি এইচডি প্লাস ২.৫ডি গ্লাস ডিসপ্লে আছে। যার আসপেক্ট রেশিও ১৯:৯ এবং রেজুলেশন ৭২০* ১৫৪৮ পিক্সেল ।
প্রসেসর, র‌্যাম ও স্টোরেজ :
এই ফোনে মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর দেওয়া হয়েছে। এছাড়াও পাবেন ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ । মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।
ক্যামেরা :
ফোটোগ্রাফির জন্য এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা পাবেন। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা হিসাবে আছে ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স । এছাড়াও আছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স । সেলফির জন্য এই ফোনে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে।
ব্যাটারি ও সফটওয়্যার :
টেকনো এর এই ফোনে ৬,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে । অপারেটিং সিস্টেমের কথা বললে এতে পাবেন অ্যান্ড্রয়েড ৯ পাই ভিত্তিক HiOS 5.5 ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here