গতবছর ডিসেম্বরের শুরুতে সমস্ত টেলিকম কোম্পানি তাদের প্ল্যানের দাম বাড়িয়েছিল। আগের তুলনায় প্রায় ৪০ শতাংশ পর্যন্ত বেড়েছে প্ল্যানের দাম। যদিও সরকারি টেলিকম কোম্পানি বিএসএনএল এখনও সেই পথে হাঁটেনি। তবে কোম্পানি সম্প্রতি বেশ কিছু প্ল্যান আপডেট করেছে, যেখানে আগের তুলনায় কম সুবিধা পাচ্ছে গ্রাহকরা। এরমধ্যে একটি প্ল্যান হলো ১,৬৯৯ টাকার বার্ষিক প্ল্যান। দীপাবলি অফারে এই প্ল্যানের ভ্যালিডিটি ছিল ৪২৫ দিন। তা এবার কমিয়ে দিলো কোম্পানি।
BSNL ১৬৯৯ টাকার প্ল্যানে এখন কি সুবিধা পাওয়া যাবে:
আগে এই প্ল্যানের বৈধতা ছিল ৪২৫ দিন। তবে এবার থেকে তা কমিয়ে ৩৬৫ দিন করা হয়েছে। এছাড়া প্রতিদিন ৩ জিবির বদলে ২ জিবি ডেটা দেওয়া হবে। এই প্ল্যানে আপনি প্রতিদিন ২৫০ মিনিট ভয়েস কলিং এর জন্য পাবেন। আবার রোজ ১০০ টি এসএমএস দেওয়া হবে।
যদিও কোম্পানি ১,৯৯৯ টাকার প্ল্যানে ৪২৫ দিন ভ্যালিডিটি অফার করছে। তবে এরজন্য গ্রাহককে ৩১ জানুয়ারি ২০২০ এর আগে রিচার্জ করতে হবে। অন্যথায় ৩৬৫ দিন ভ্যালিডিটি পাওয়া যাবে।
বার্ষিক এই প্ল্যানে গ্রাহকরা যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাবে। যদিও এখানেও দিনে ২৫০ মিনিট কল করা যাবে। এরসাথে প্রতিদিন ১০০ এসএমএস ও ৩ জিবি ডেটা অফার করা হয়। এছাড়াও গ্রাহকরা BSNL টোনস এবং BSNL TV এর অ্যাক্সেস পাবে। এরজন্য অতিরিক্ত অর্থ ও দিতে হবেনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here