চীনা স্মার্টফোন কোম্পানি রিয়েলমি কিছুদিন আগেই ভিয়েতনামে তাদের নতুন ফোন Realme 5i লঞ্চ করেছিল। এই ফোনকে আজ ভারতে লঞ্চ করা হবে। ভারতে রিয়েলমি ৫আই কেবল Flipkart থেকে পাওয়া যাবে। আমাদের কাছে যা রিপোর্ট তাতে বলা যায় যে, ভিয়েতনামে লঞ্চ করা Realme 5i কে কিছুটা বদলে ভারতে লঞ্চ করা হবে। Realme 5i এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন কোয়াড রিয়ার ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

Realme 5i দাম :

ভিয়েতনামে রিয়েলমি ৫আই এর ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম VND ৩,৬৯০,০০০ অর্থাৎ প্রায় ১১,৫০০ টাকা। আবার এর ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম VND ৪,২৯০,০০০ অর্থাৎ প্রায় ১৩,৫০০ টাকা। এই ফোনটি নীল ও সবুজ রঙে পাওয়া যাবে।

Realme 5i স্পেসিফিকেশন :

ডিসপ্লে ও অপারেটিং সিস্টেম :
রিয়েলমি ৫আই ফোনে পাবেন ডুয়েল সিম সাপোর্ট, অ্যান্ড্রয়েড ৯ পাই ভিত্তিক কালার ওএস ৬.০.১ অপারেটিং সিস্টেম । রিয়েলমির এই ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে আছে। যার রেজুলেশন ৭২০ x ১৬০০ পিক্সেল এবং স্ক্রিন টু বডি রেশিও ৮৯ শতাংশ। ডিসপ্লের সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস ৩ প্লাস প্রটেকশন। এই ডিসপ্লের ডিজাইন হলো ওয়াটারড্রপ নচ।
প্রসেসর, র‍্যাম ও স্টোরেজ :
রিয়েলমি ৫আই ফোনে ২.০ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর দেওয়া হয়েছে। এছাড়াও এই ফোনে ৪ জিবি পর্যন্ত র‍্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ আছে।
ক্যামেরা :
ফটোগ্রাফির জন্য এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ১২ মেগাপিক্সেল। এছাড়াও এতে আছে ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স। এই ফোনের সামনে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা আছে।
ব্যাটারি :
এই ফোনে ১০ ওয়াট চার্জিং সাপোর্টের সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি পাবেন। এই ব্যাটারি একবার চার্জ করলে ১২ ঘন্টা ভিডিও দেখা যাবে। ফোনটির পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here