জনপ্রিয় বাইক কোম্পানি Royal Enfield তাদের Classic 350 কে বিএস৬ ইঞ্জিনের সাথে লঞ্চ করলো। এক্সশোরুম অনুযায়ী, এই বাইকের দাম ১.৬৫ লক্ষ টাকা। ডুয়াল চ্যানেল এবিএস সহ আসা এই বাইকটির দাম বিএস৪ মডেলের তুলনায় ১১ হাজার টাকা বেশি। আপনাকে জানিয়ে রাখি রয়্যাল এনফিল্ড এর এটিই হলো প্রথম বিএস৬ ইঞ্জিনের বাইক। কোম্পানি জানিয়েছে, ৩১ মার্চের মধ্যে অন্যান্য বাইকগুলির ও বিএস৬ মডেল লঞ্চ করা হবে।
রয়্যাল এনফিল্ড বিএস৬ ইঞ্জিনের সাথে ক্লাসিক ৩৫০ তে একটি ইলেকট্রনিক ফুয়েল ইঞ্জেকশন সিস্টেম ব্যবহার করেছে, যা বিএস৪ মডেলে কার্বুরেটর ছিল। এছাড়াও এই বাইকটি আরও দুটি নতুন রঙে পাওয়া যাবে (স্টিলথ ব্ল্যাক এবং ক্রোম ব্ল্যাক)। আগের মডেলটি কেবল এয়ারবর্ন ব্লু, সিগন্যাল স্টর্ম্রাইডার স্যান্ড, গুনমেটাল গ্রে এবং ক্লাসিক ব্ল্যাক রঙে উপলব্ধ ছিল।
ইঞ্জিন :
ক্লাসিক ৩৫০ এর বিএস৪ মডেলে ৩৪৬ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুলড ইঞ্জিন ১৯.৮এইচপি পাওয়ার এবং ২৮এনএম টর্ক জেনারেট করে। তবে কোম্পানি নতুন মডেলের ইঞ্জিনের তথ্য প্রকাশ করেনি। যদিও কোম্পানির তরফে জানানো হয়েছে, আগের মডেলের তুলনায় আরো বেশি পাওয়ার জেনারেট করবে নতুন মডেল।
ওয়ারেন্টি এবং বুকিং :
কোম্পানির ঘোষণা অনুযায়ী BS6 মডেলের সাথে তিন বছরের ওয়ারেন্টি এবং তিন বছরের রোডসাইট অ্যাসিস্ট্যান্ট দেওয়া হবে । ইতিমধ্যেই এই বাইকের বুকিং শুরু হয়ে গিয়েছে। এই বাইকটি ১০ হাজার টাকা থেকে বুক করা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here