সরকারি টেলিকম বিএসএনএল তাদের ট্রিপল প্ল্যান লঞ্চ করল। এই প্ল্যানে গ্রাহকরা একসঙ্গে তিনটে পরিষেবা পাবে। এই তিনটে পরিষেবা হলো ব্রডব্যান্ড, ল্যান্ডলাইন ও কেবল টিভি। এর আগেও BSNL ব্রডব্যান্ড ও ল্যান্ডলাইনের জন্য আলাদা প্ল্যান নিয়ে এসেছিল, যার মূল্য শুরু হয়েছিল ৯৯ টাকা থেকে। এদিকে কেবল টিভির জন্য কোম্পানি লোকাল অপারেটরদের সাথে হাত মিলিয়েছে। আসলে এই মুহূর্তে কোম্পানির প্রধান লক্ষ্য বেসরকারি টেলিকম কোম্পানির সাথে লড়াই করা। নতুন এই ট্রিপল প্লে প্ল্যান সরাসরি জিওফাইবারের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।
সারা দেশে চালু করার প্রস্তুতি শুরু :
বিএসএনএলের ট্রিপল প্ল্যানের মূল্য ৮৮৮ টাকা। এর মধ্যেই ব্রডব্যান্ড, ল্যান্ড লাইন ও কেবল টিভি পরিষেবা অফার করা হবে। আপাতত কোম্পানি বিশাখাপত্তনমের শ্রী দেবী টেলিভিশন (SDV) এর সাথে হাত মিলিয়েছে। এছাড়াও কোম্পানি অন্যান্য শহরের বিভিন্ন অপারেটরদের সাথে ও কথা বলছে, যাতে দ্রুত সারা দেশে এই প্ল্যানের সুবিধা পায় গ্রাহকরা।
লঞ্চ হয়েছে এই প্ল্যান :
বিএসএনএল তাদের ট্রিপল প্লে প্ল্যানের ১০টি প্ল্যান লঞ্চ করেছে। এই প্ল্যানগুলো হলো Fibro Combo ULD ৬৪৫ CS ৯৫, Fibro Combo ULD CS ৯৬, Fibro Combo ULD ২,৭৯৫ CS২০, ৮৪৯ টাকা, ১,২৭৭ টাকা, ২,৪৯৯ টাকা, ৪,৪৯৯ টাকা এবং ৫,৯৯৯ টাকা, ৯,৯৯৯ টাকা, ১৬,৯৯৯ টাকা ।
টিভির জন্য নিতে হবে আলাদা প্যাকেজ :
ট্রিপল প্লে প্ল্যানে গ্রাহকরা একসাথে ব্রডব্যান্ড ও ল্যান্ডলাইন পরিষেবা পাবে। তবে টিভি পরিষেবা নেওয়ার জন্য আলাদা প্যাকেজ নিতে হবে। এই প্যাকেজের মূল্য ২৪৩ টাকা থেকে ৩৬০ টাকার মধ্যে রাখা হয়েছে। ধরুন আপনি ৬৪৫ টাকার প্ল্যান বেছে নিলেন। এখানে আপনি ব্রডব্যান্ড ও ল্যান্ডলাইনের সুবিধা পাবেন। কিন্তু যদি ৮৮৮ (৬৪৫+২৪৩) টাকা রিচার্জ করেন, তবে কেবল টিভি ও সাথে পাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here