চীনা স্মার্টফোন কোম্পানি অপ্পো ভারতে তাদের Oppo K1 ফোনের দাম কমিয়ে দিল। কিছুদিন আগে এই ফোনে অ্যান্ড্রয়েড পাই ভিত্তিক ColorOS 6 আপডেট দেওয়া হয়। দাম কমার পরে Oppo K1 এর ৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দাম ৪ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দামের সমান হয়েছে। আসলে অপ্পো ফোনের দাম কমিয়ে শাওমি, রিয়েলমির মত কোম্পানিদের টেক্কা দিতে চাইছে।
অপ্পো কে১ এর দাম কমার কথা প্রথম জানায় মুম্বাইয়ের মহেশ টেলিকম। তাদের টুইট অনুযায়ী এই ফোনটির ৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের নতুন দাম হয়েছে ১৩,৯৯০ টাকা। আগামীকাল থেকে নতুন দামে ফোনটি কেনা যাবে। যদিও আজ আমরা Flipkart এ Oppo K1 এর ৪ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট কেবল খুঁজে পেয়েছি। যার দাম দেখাচ্ছে ১৩,৯৯০ টাকা। তবে আশা করা যায় কাল থেকে দুটো ভ্যারিয়েন্ট নতুন দামে ফ্লিপকার্ট থেকে কেনা যাবে। প্রসঙ্গত গত মে মাসে অপ্পোর এই ফোনটি ৪ জিবি র‌্যাম ও ৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়, যাদের দাম ছিল যথাক্রমে ১৬,৯৯০ টাকা ও ১৯,৯৯০ টাকা।
Oppo K1 ফিচার :
অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমের সাথে আসা Oppo K1 ফোনে একটি ৬.৪ ইঞ্চি ফুল এইচডি + ডিসপ্লে আছে যার স্ক্রিন রেজল্যুশন ১০৮০×২৩৪০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৯.৫:৯।এছাড়াও ফোনের স্ক্রিন টু বডি রেশিও হলো ৯১ শতাংশ।এই ফোনে ২.২ গিগাহার্টজ অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর এবং ৩৬০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর ইন্টারনাল মেমরি ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যায়।
Oppo K1 ফোনে ১৬ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা আছে। এছাড়াও
সেলফির জন্য ২৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে।কানেক্টিভিটির জন্য এই ফোনে ফোরজি ভোল্টি , ওয়াই-ফাই ৮০২.১১এ / বি / জি / এন / এসি, ব্লুটুথ ৫.০, জিপিএস / এ-জিপিএস আছে । সাথে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং পিছনের প্যানেলে থ্রিজি গ্লাস দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here