গতকাল ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমির নতুন ফোন Realme 5i । এই ফোনটিকে আগে ভিয়েতনামে লঞ্চ করা হয়েছিল। এদিকে ভারতে রিয়েলমি ৫আই লঞ্চের পর কোম্পানি জানিয়ে দিয়েছে আর ভারতে Realme 5 ফোনটি পাওয়া যাবেনা। আপনাকে জানিয়ে রাখি রিয়েলমি ৫ ভারতে এবছর ব্যাপক সাড়া ফেলেছিলো। কিন্তু Realme 5i ও Realme 5 ফোন দুটির ফিচার যদি আপনি দেখেন তাহলে দেখবেন প্রায় ৯০ শতাংশ মিল আছে। এছাড়াও ডিজাইন ও অনেকটাই একই। শুধু তাই নয়, রিয়েলমি ৫এই ভারতে রিয়েলমি ৫ এর তুলনায় ১,০০০ টাকা কমে পাওয়া যাবে। ফলে মানুষ Realme 5 এর প্রতি আর আগ্রহ দেখাবেনা বললেই চলে। আর সেকারণেই কোম্পানি এই ফোনটিকে বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।
Realme 5i দাম, উপলব্ধতা ও অফার :
ভারতে রিয়েলমি ৫আই ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। যার দাম ৮,৯৯৯ টাকা। ফোনটি Flipkart এবং Realme.com থেকে পাওয়া যাবে। এই ফোনের প্রথম সেল অনুষ্ঠিত হবে ১৫ জানুয়ারি। Realme 5i নীল ও সবুজ রঙে পাওয়া যাবে। জিও গ্রাহকদের এই ফোনের সাথে ৭,৫৫০ টাকা বেনিফিট দেওয়া হবে। আবার MobiKwik থেকে পেমেন্ট করলে ১০ শতাংশ সুপারক্যাশ পাওয়া যাবে।
ডিসপ্লে ও অপারেটিং সিস্টেম :

প্রসেসর, র‍্যাম ও স্টোরেজ :

রিয়েলমি ৫আই ফোনে ২.০ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর দেওয়া হয়েছে। এছাড়াও এই ফোনে ৪ জিবি পর্যন্ত র‍্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ আছে।
ক্যামেরা :
ফটোগ্রাফির জন্য এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ১২ মেগাপিক্সেল। এছাড়াও এতে আছে ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স। এই ফোনের সামনে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা আছে।
ব্যাটারি :
এই ফোনে ১০ ওয়াট চার্জিং সাপোর্টের সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি পাবেন। এই ব্যাটারি একবার চার্জ করলে ১২ ঘন্টা ভিডিও দেখা যাবে। ফোনটির পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here