গোটা বিশ্বে এই মুহূর্তে হটেস্ট সোশ্যাল মিডিয়া অ্যাপ হল টিকটক। জনপ্রিয় এই ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্মটি ২০১৯ এর সবচেয়ে বেশি ডাউনলোড হওয়া নন গেমিং অ্যাপ। বিশেষ করে তরুন প্রজন্ম এই অ্যাপে নৃত্য, গান ও অন্যান্য ছোট ভিডিও শেয়ার করে থাকে। তবে এখানে সেই সমস্ত ভিডিও গুলো জনপ্রিয়তা পায়, যেগুলোর দৃশ্যতা অনেক ভালো, এর জন্য ভালো ক্যামেরার দরকার হয়। আপনি ও যদি একজন টিকটক ব্যবহারকারী হোন এবং কোন ফোনের মাধ্যমে ভিডিও শুট করে টিকটকে শেয়ার করবেন ভাবছেন, তাহলে এই পোস্টটি আপনার জন্য। কারণ আমরা এই পোস্টে এমন কয়েকটি ফোনের কথা বলবো যেগুলোর ক্যামেরা অনেক উন্নত এবং দাম ও কম।
Tecno Go Spark Plus : দাম ৬,২৯৯ টাকা
টেকনো গো স্পার্ক প্লাস এই মুহূর্তে ৬,০০০ টাকার রেঞ্জে বেস্ট বাজেট ফোন। ফোনটি প্লাস্টিক বডির সাথে এসেছে। এই ফোনে ৬.৫২ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে আছে। ফোনটি ৪,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে ।‌ক্যামেরার কথা বললে এই ফোনের পিছনে আছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। রিয়ার ক্যামেরায় পোর্ট্রেট মোড, এইচডিআর, নাইট মোড এবং প্রফেশনাল ক্যামেরা সেটিং এর মতো ফিচার দেওয়া হয়েছে। এছাড়াও সামনে আছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। রিয়ার ক্যামেরা ও ফ্রন্ট ক্যামেরার সাথে ফ্ল্যাশ লাইট আছে।
Realme 5s : দাম শুরু ৯,৯৯৯ টাকা থেকে
রিয়েলমির এই ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে আছে। এছাড়াও আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ । ফটোগ্রাফির জন্য এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও এতে আছে ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স। এই ফোনের সামনে ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা আছে।
Redmi Note 8 Pro : দাম শুরু ১৪,৯৯৯ টাকা থেকে 
রেডমি নোট ৭ প্রো এর উত্তরসূরি রেডমি নোট ৮ প্রো ২০,০০০ টাকার মধ্যে একটি ভালো বিকল্প। এই ফোনে ৬.৫৩ ইঞ্চি  IPS LCD ফুল এইচডি প্লাস ডিসপ্লে, হেলিও জি৯০টি প্রসেসর, ৬৪ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ও ৪,৫০০ এমএএইচ ব্যাটারি পাবেন।
 Xiaomi Mi A3 : ১২,৪৯৯ টাকা থেকে শুরু 
শাওমির এই ফোনটি ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে লঞ্চ হয়েছে। যার সেন্সরগুলি হলো ৪৮ + ৮ + ২,মেগাপিক্সেল। এছাড়াও ফোনটির অন্যান্য ফিচারের কথা বললে এতে ৬.০৮ ইঞ্চি এইচডি প্লাস সুপার AMOLED ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর, ৪,০৩৫ এমএএইচ ব্যাটারি।
Motorola One Vision : ১৪,৯৯৯ টাকা 
এই ফোনে ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ আছে। এছাড়াও এই ফোনে আছে৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে, অক্টা কোর স্যামসাং এক্সিনস ৯৬০৯ প্রসেসর, ৪৮+৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ২৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।
 Vivo Z1 Pro : ১২,৯৯০ টাকা থেকে শুরু  
ভিভো জেড১ প্রো ফোনে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এছাড়াও পাওয়া যাবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১২ প্রসেসর, ৬ জিবি পর্যন্ত র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। ফোনটি ১৬ + ২ + ৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে এসেছে। আবার এই ফোনে পাবেন ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি।
Samsung Galaxy M30s : ১৩,৯৯৯ টাকা থেকে শুরু 
গ্যালাক্সি এম৩০এস ফোনে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস sAMOLED Infinity U ডিসপ্লে দেওয়া হয়েছে। এছাড়াও এই ফোনে আছে এক্সিনস ৯৬১১ প্রসেসর, ৪/৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ, ৬,০০০ এমএএইচ ব্যাটারি, ট্রিপল রিয়ার ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here