ওয়ালমার্ট এর ই-কমার্স সাইট Flipkart ভারতে নতুন ল্যাপটপ লঞ্চ করলো। কোম্পানি ‘MarQ by Flipkart’ ব্র্যান্ডিং এর সাথে এই ল্যাপটপ সিরিজ নিয়ে এসেছে। এই সিরিজের নাম দেওয়া হয়েছে Falkon Aerbook, যার দাম শুরু হয়েছে ৩৯,৯৯০ টাকা থেকে। আগামী ১৭ জানুয়ারির পর থেকে এই ল্যাপটপ কিনতে পারবে ইচ্ছুক ক্রেতারা। কোম্পানির দাবি অনুযায়ী, একে সম্পূর্ণভাবে ভারতীয়দের প্রয়োজনের কথা মাথায় রেখে বানানো হয়েছে।
একটি বিবৃতিতে ফ্লিপকার্ট বলেছে, Falkon Aerbook ল্যাপটপ সিরিজ ডেভেলপ করা হয়েছে ইন্টেল এবং মাইক্রোসফটের সাথে হাত মিলিয়ে। এতে ১৩.৩ ইঞ্চি ডিসপ্লে পাওয়া যাবে। এছাড়াও আছে Intel 8th Gen core i5 প্রসেসর, ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি সলিড-স্টেট স্টোরেজ। এসডিডি স্লটের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। এই ল্যাপটপে ৩৭ ওয়াট-আওযার ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৫ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ দেয়।
ফ্লিপকার্ট ইলেক্ট্রনিক্স এবং ফার্নিচার ভিপি প্রাইভেট ব্র্যান্ডস আদর্শ মেনন এই ল্যাপটপ সিরিজ সম্পর্কে জানিয়েছেন, ‘গ্রাহকরা আমাদের প্ল্যাটফর্মে কয়েক মিলিয়ন রিভিউ পোস্ট করেছিল এবং সেখানে তারা তাদের ডিভাইসে কোন স্পেসিফিকেশন প্রয়োজন তা জানিয়েছিল। সেই স্পেসিফিকেশনগুলো ব্যবহার করেই আমরা এই ল্যাপটপ ডেভেলপ করেছি, যা বিশেষভাবে ভারতীয় গ্রাহকদের জন্য তৈরি। ইন্টেল এবং মাইক্রোসফ্টের সহায়তায় আমরা ভারতীয় গ্রাহকদের জন্য উচ্চতর পারফরম্যান্স সহ একটি ল্যাপটপ তৈরি করতে সক্ষম হয়েছি।
তবে শুধু ল্যাপটপ নয়, নভেম্বর মাসে ফ্লিপকার্ট ভারতে স্মার্টটিভি ও নিয়ে এসেছে। এরজন্য কোম্পানি নোকিয়ার সাথে হাত মিলিয়েছে। ভারতে এই স্মার্ট টিভির দাম শুরু হয়েছে ৪১,৯৯৯ টাকা থেকে। এর আগে ওয়ানপ্লাস এবং মটোরোলা ও স্মার্ট টিভি লঞ্চ করেছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here