গত কয়েক সপ্তাহ ধরে স্মার্টফোন মার্কেটে জোর গুঞ্জন চলছে যে, Xiaomi তাদের নতুন ফোন Xiaomi Mi 10 এর উপর কাজ শুরু করেছে এবং শীঘ্রই ফোনটি লঞ্চ হবে। এই ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের সাথে আসবে। কারণ সম্প্রতি অনুষ্ঠিত হওয়া Snapdragon Tech Summit ইভেন্টে শাওমি নিশ্চিত করেছিল যে, তাদের আপকামিং ফোনে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর থাকবে। যদিও কোম্পানির তরফে কোন ফোনে এই প্রসেসর ব্যবহার হবে তা না জানানো হলেও, জনপ্রিয় টেক সাইটগুলি অনুযায়ী এই ফোন হবে, Xiaomi Mi 10 অথবা Mi 10 Pro । এমনকি ফোনটির দাম ও লঞ্চ ডেট ও ফাঁস হয়েছে।
Mysmartprice এর রিপোর্ট অনুযায়ী, Xiaomi-র প্রোডাক্ট ম্যানেজার Wang Teng Thomas তার উইবো অ্যাকাউন্টে Mi 10 এবং 10 Pro এর লঞ্চ ডেট নিয়ে একটি ছবি শেয়ার করেছিল। যদিও পরে তা ডিলিট করা হয়। এই পোস্টে লঞ্চ ডেট ছাড়াও ফোনটির দাম ও জানা গিয়েছিলো। ওই পোস্টে মি ১০ এর প্রাথমিক দাম উল্লেখ ছিল ৩,৫০০ ইউয়ান ( অর্থাৎ ৩৬,০০০ টাকার কাছাকাছি)। আবার মি ১০ প্রো ৪০,০০০ টাকার কাছাকাছি দামে আসবে। এই ফোন দুটি আগামী ২৫ জানুয়ারি আয়োজিত স্প্রিং ফেস্টিভ্যালে লঞ্চ করা হতে পারে।
এখনও পর্যন্ত Mi 10 এর স্পেসিফিকেশন সম্পর্কে যা জানা গেছে, তাহলো এই ফোনে ৯০ হার্জ রিফ্রেশ রেটের সাথে ৬.৫৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হবে। এছাড়াও এই ফোনে ৪,৫০০ এমএএইচ এর শক্তিশালী ব্যাটারি থাকবে, যার সাথে কুইক চার্জার সাপোর্ট করবে। ক্যামেরা ডিপার্টমেন্টের কথা বললে মি ১০ এ আমরা কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ পাবো।
কোয়াড ক্যামেরার প্রাইমারি সেন্সর হবে ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও ১২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর, তৃতীয় সেন্সর হবে ৮ মেগাপিক্সেল এবং চতুর্থ সেন্সরটি হবে ৪ মেগাপিক্সেল। ফোনে ডুয়েল সেলফি ক্যামেরা দেওয়া হবে। যার প্রাইমারি সেন্সর ৩২ মেগাপিক্সেল এবং অন্য সেন্সরটি হলো ৮ মেগাপিক্সেল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here