গ্রেট ব্রিটেনের কোম্পানি Zini Mobiles এই মহুর্তে টেক দুনিয়ার এক পরিচিত নাম। কোম্পানিটি বিশ্বের সবচেয়ে ছোট 3G ফোন এনে গোটা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে। জিনি মোবাইলস এই ফোনের জন্য তৈরী একটি আলাদা ক্যাম্পেইন পেজ সামনে এনেছে, যেখানে ফোনটির ফিচার থেকে দাম সবকিছু জানা যাবে। কোম্পানির দাবি অনুযায়ী, Zanco tiny t2 নামে আসা এই ফোনে সাধারণ ফোনের সমস্ত ফিচারই উপলব্ধ।
ক্যাম্পেইন পেজে বলা হয়েছে যে, বিশ্বের সবচেয়ে ছোট এই 3G ফোনের শিপিং এবছরের এপ্রিল থেকে শুরু হবে। জাংকো টাইনি টি২ ফোনে ক্যামেরা, ভিডিও রেকর্ডিং, এমপি৩ এবং এমপি৪ প্লেব্যাক, গেম, ক্যালেন্ডার এবং এফএম রেডিও এর মতো ফিচার দেওয়া হয়েছে। এছাড়াও ব্যবহারকারীরাও কল করা থেকে শুরু করে এসএমএস পাঠাতেও পারবে। ক্যালেন্ডার এবং অ্যালার্ম ক্লক ম্যানেজ করার অপশন ও উপলব্ধ। ফোনের স্টোরেজ বাড়ানোর জন্য কোম্পানি একটি মাইক্রোএসডি কার্ড স্লটও দিয়েছে।
একবার চার্জ করলে ৭ দিন ব্যাটারি ব্যাকআপ :
কোম্পানির দাবি অনুযায়ী, এই ফোনটি একবার ফুল চার্জ করলে ৭ দিনের স্ট্যান্ডবাই টাইম পাবে ব্যবহারকারীরা। এদিকে ফোনের মধ্যেই ক্যালকুলেটর, ফাইল ম্যানেজার, টাস্ক ম্যানেজার এবং নোটপ্যাড সহ বেশ কয়েকটি বিল্ট-ইন অ্যাপস দেওয়া হয়েছে। এই ফোনটির ওজন মাত্র ৩` গ্রাম। বিশ্বের সবচেয়ে ছোট এই ৩জি ডিভাইসে ব্লুটুথ কানেক্টিভিটি এবং SOS মেসেজ ফাংশন রয়েছে।
ভারত সহ বিভিন্ন দেশে বিনামূল্যে শিপিং :
কোম্পানির তরফে জানানো হয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্র, ভারত, চীন, জাপান, জার্মানি এবং নেদারল্যান্ডসে বিনামূল্যে পাঠানো হবে এই ফোনটি। তবে এই সুযোগ কেবল সুপার আর্লি বার্ড (দ্রুত পেমেন্ট করবে যারা) গ্রাহকরা সিঙ্গেল প্যাক রিওয়ার্ড হিসাবে পাবে। এই মুহূর্তে এই ফোনটি কেবল ৫৯ ডলারে (প্রায় ৪,২০০ টাকা) পাওয়া যাবে ।  তবে পরে এর দাম বেড়ে হবে ৭৯ ডলার (প্রায় ৫,৬০০ টাকা)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here