স্মার্টফোন প্রেমীদের জন্য ২০১৯ সাল দুর্দান্ত কেটেছে। এবছরে আমরা শক্তিশালী প্রসেসরের সাথে উন্নত ক্যামেরার ফিচারের ফোন লঞ্চ হতে দেখেছি। ২০১৮ সাল যেমন ছিল ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা ফোনের, তেমনি ২০১৯ সালে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ফোন বাজারে এসেছে। এই ফোনগুলোর ফটোর মান এতটাই ভালো যে DSLR কে হার মানায়। আসুন জেনে নিই এই মুহূর্তে বাজারের সেরা ৫টি ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ফোন সম্পর্কে।
Redmi Note 8 Pro : দাম শুরু ১৪,৯৯৯ টাকা থেকে 
রেডমি নোট ৭ প্রো এর উত্তরসূরি রেডমি নোট ৮ প্রো এর সব থেকে বড় আকর্ষণ ৬৪ মেগাপিক্সেল সেন্সরের সাথে কোয়াড ক্যামেরা। প্রাইমারি ক্যামেরার অ্যাপারচার এফ/১.৭। এই ফোনের অন্যান্য ক্যামেরা গুলি হলো ৮ মেগাপিক্সেল ১২০ ডিগ্রি আলট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। রিয়ার ক্যামেরা ৯০এফপিএস আলট্রা স্লো মোশন ভিডিও সাপোর্ট করে। রেডমি নোট ৮ প্রো ফোনে ২০ মেগাপিক্সেল AI সেলফি ক্যামেরা আছে। এছাড়াও এই ফোনে ৬.৫৩ ইঞ্চি  IPS LCD ফুল এইচডি প্লাস ডিসপ্লে, হেলিও জি৯০টি প্রসেসর ও ৪,৫০০ এমএএইচ ব্যাটারি পাবেন।
Realme XT : দাম শুরু ১৫,৯৯৯ টাকা থেকে 
রিয়েলমি এক্সটি ফোনের ক্যামেরার কথা বললে ফোনটির পিছনে আছে কোয়াড ক্যামেরা সেটআপ। যার মূল আকর্ষণ ৬৪ মেগাপিক্সেল Samsung ISOCELL Bright GW1 সেন্সর। ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ছাড়াও এই ফোনে আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফির জন্য Realme XT ফোনে সোনি আইএমএক্স ৪৭১ সেন্সরের সাথে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে। এছাড়াও এই ফোনে পাবেন ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার AMOLED ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১২ প্রসেসর ও  ৪০০০ এমএএইচ ব্যাটারি।
Samsung Galaxy A70s : দাম শুরু ২৫,৯৯৯ টাকা থেকে 
স্যামসাং গ্যালাক্সি এ৭০ এস ফোনের পিছনে তিনটি ক্যামেরা পাবেন। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচারের সাথে ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও অন্য দুটি ক্যামেরা হলো ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। ফোনটি ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার সাথে এসেছে। এছাড়াও ফোনের অন্যান্য ফিচারগুলি হলো ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার AMOLED ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৫ প্রসেসর ও ৪,৫০০ এমএএইচ ব্যাটারি।

Motorola One Hyper : দাম ২৭,৯৯০ টাকা 

মটোরোলা ওয়ান হাইপার ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা রয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল এবং অন্য ক্যামেরাটি ৮ মেগাপিক্সেল। সেলফির জন্য এই ফোনে ৩২ মেগাপিক্সেল পপ আপ ক্যামেরা পাওয়া যাবে। ফোনটির অন্যান্য স্পেসিফিকেশন হলো- ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে, ৪,০০০ এমএএইচ ব্যাটারি ও স্ন্যাপড্রাগন ৬৭৫ প্রসেসর।
Realme X2 Pro : দাম শুরু ২৭,৯৯৯ টাকা থেকে 
রিয়েলমি এক্স২ প্রো ফোনের পিছনে চারটি ক্যামেরা আছে। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এই ক্যামেরায় Samsung GW1 sensor ব্যবহার করা হয়েছে, যার অ্যাপারচার এফ/১.৮। এছাড়াও এই ফোনের অন্যান্য ক্যামেরাগুলি হলো, এফ/২.৫ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স, ১১৫ ডিগ্রী ওয়াইড এঙ্গেল লেন্সের সাথে ৮ মেগাপিক্সেল টারশিয়ারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফির জন্য এই ফোনে এফ/২.৫ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। এছাড়াও ফোনের অন্যান্য ফিচারগুলি হলো ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার AMOLED ফ্লুইড ডিসপ্লে, ৪,০০০ এমএএইচ ব্যাটারি ও স্ন্যাপড্রাগন ৮৫৫+ প্রসেসর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here