দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং তাদের নতুন দুটি প্রিমিয়াম স্মার্টফোন Galaxy S10 Lite এবং Galaxy Note 10 Lite শীঘ্রই ভারতে লঞ্চ করতে চলেছে। এই ফোন দুটি ভারতে ২৩ জানুয়ারি লঞ্চ হবে। ই-কমার্স সাইট ফ্লিপকার্ট ইতিমধ্যেই গ্যালাক্সি এস১০ লাইট এর টিজার লঞ্চ করেছে। এই টিজারেই ফোনটির লঞ্চ ডেট উল্লেখ করা হয়েছে। আশা করা যায় এর সাথে Galaxy Note 10 Lite ও লঞ্চ হবে।
Galaxy S10 Lite এবং Galaxy Note 10 Lite দাম এবং উপলব্ধতা :
স্যামসাং এখন তাদের গ্যালাক্সি এস১০ লাইট এবং গ্যালাক্সি নোট ১০ লাইট এর দাম জানায়নি। তবে আমাদের সোর্স টিম অনুযায়ী খবর ভারতে Galaxy S10 Lite এর ৬ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের দাম হবে ৩৬,০০০ টাকা, আবার ৮ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের দাম হবে ৪০,০০০ টাকা। তবে Galaxy Note 10 Lite এর দাম জানা যায়নি।
Galaxy S10 Lite এবং Galaxy Note 10 Lite স্পেসিফিকেশন, ফিচার :
এই দুটি ফোনের মাঝখানে হোল পাঞ্চ ডিজাইনের সাথে এজ টু এজ ডিসপ্লে রয়েছে। এছাড়াও বর্গগার শেপে ট্রিপল রিয়ার ক্যামেরা পাবেন। আবার এই দুটি ফোনেই ব্যবহার করা হয়েছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড Infinity-O ডিসপ্লে, যার রেজুলেশন ২৪০০×১০৮০ পিক্সেল। দুটি ফোনই অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক One UI ২.০ অপারেটিং সিস্টেমে চলবে। এছাড়াও এতে পাবেন ফাস্ট চার্জিং এর সাথে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি এবং ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।
Galaxy S10 Lite অন্যান্য ফিচার :
গ্যালাক্সি এস১০ লাইট এ দেওয়া হয়েছে অক্টা কোর সিপিইউ এর সাথে ৭এনএম চিপসেট। মনে করা হচ্ছে এই চিপসেট হবে স্ন্যাপড্রাগন ৮৫৫ অথবা স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস। স্যামসাং এখনও এটি নিশ্চিত করেনি। স্টোরেজের কথা বললে ফোনটি ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি/৮ জিবি র‍্যাম বিকল্পের সাথে পাওয়া যাবে।
ফটোগ্রাফির জন্য ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা রয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ২.০ অ্যাপারচারের সাথে ৪৮ মেগাপিক্সেল সেন্সর। এছাড়াও আছে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স এবং ৫ মেগাপিক্সেল ফিক্সড ফোকাস ম্যাক্রো লেন্স।
Galaxy Note 10 Lite অন্যান্য ফিচার :
নোট সিরিজের এই ফোনে ব্লুটুথ কানেক্টিভিটির সাথে S Pen পাবেন। যার মাধ্যমে মিউজিক, ভিডিও ও ক্যামেরা নিয়ন্ত্রণ করা যেতে পারে। এছাড়াও গ্যালাক্সি নোট ১০ লাইট ফোনে পাবেন অক্টা কোর সিপিইউ এর সাথে ১০এনএম চিপসেট। আশা করা যায় এই ফোনে এক্সিনস ৯৮১০ প্রসেসর দেওয়া হবে। স্টোরেজের কথা বললে ফোনটি ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি/৮ জিবি র‍্যাম বিকল্পের সাথে পাওয়া যাবে।
এদিকে ক্যামেরা বিভাগে এই ফোনটির পিছনেও ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যেখানে তিনটি ক্যামেরাই হবে ১২ মেগাপিক্সেলের। এই তিনটি ক্যামেরা হলো ওয়াইড এঙ্গেল লেন্স, টেলিফোটো এবং আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here