Xiaomi গতবছর জুলাই মাসে তাদের পপ আপ সেলফি ক্যামেরা Redmi K20 এবং Redmi K20 Pro লঞ্চ করেছিল। এরমধ্যে Redmi K20 এর দাম ছিল ২১,৯৯৯ টাকা (৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ)। অন্যদিকে Redmi K20 Pro এর ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের দাম ছিল ২৭,৯৯৯ টাকা।
তবে কিছুদিন আগে কোম্পানি রেডমি কে২০ এবং রেডমি কে২০ প্রো এর নতুন দাম করে যথাক্রমে ১৯,৯৯৯ টাকা ও ২৬,৯৯৯ টাকা। কিন্তু আপনি চাইলে এখন এই দুটি ফোন আরও ২,০০০ টাকা ডিসকাউন্টে কিনতে পারেন। কোম্পানি Mi Super Sale এ এসবিআই ক্রেডিট কার্ড গ্রাহকদের এই দুটি ফোনের উপর ২,০০০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট দিচ্ছে। এরফলে আপনি Redmi K20 কিনতে পারবেন ১৭,৯৯৯ টাকায় এবং Redmi K20 Pro কিনতে পারবেন ২৪,৯৯৯ টাকায়।
Redmi K20 Pro স্পেসিফিকেশন:
এই ফোনে ডুয়াল সিম সাপোর্টের সাথে অ্যান্ড্রয়েড ৯ পাই ভিত্তিক MIUI 10 অপারেটিং সিস্টেম দেওয়া হয়েছে। Redmi K20 Pro ফোনে ৬.৩৯ ইঞ্চি এমোলেড ফুল এইচডি প্লাস ডিসপ্লে আছে। যার আসপেক্ট রেশিও ১৯.৫:৯ এবং স্ক্রিন রেজল্যুশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল। এছাড়াও এতে পাবেন ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর, ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ আছে। আবার গ্রাফিক্সের জন্য এড্রেনো ৬৪০ ও পাওয়া যাবে।
Redmi K20 Pro ক্যামেরা :
ক্যামেরার কথা বললে Redmi K20 Pro ফোনে তিনটি রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল IMX586 সেন্সির, সেকেন্ডারি ক্যামেরা আলট্রা ওয়াইড সেন্সরের সাথে ১৩ মেগাপিক্সেল। এছাড়াও 8  মেগাপিক্সেল টেলিফোটো লেন্স দেওয়া হয়েছে। কোম্পানি দাবি করেছে এই ফোন লো লাইট ফোটোগ্রাফি ও ৯০ এফপিএস এ স্লো মোশন ভিডিও রেকর্ড করা যাবে। সামনের ক্যামেরার কথা বললে এই ফোনে ২০ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। ফ্রন্ট ক্যামেরায় পোর্ট্রেট মোড় ফটো নেওয়ার জন্য AI এর সাহায্য নেওয়া হয়েছে । Redmi K20 Pro কিনতে এখানে ক্লিক করুন
Redmi K20 Pro ব্যাটারি ও কানেক্টিভিটি:
Redmi K20 Pro ফোনে ২৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সহ ৪,০০০ এমএএইচ ব্যাটারি আছে। চারজিংএর জন্য এই ফোনে ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে। এছাড়াও ৩.৫ এমএম হেডফোন জ্যাক, ওয়াইফাই, ব্লুটুথ প্রভৃতি আছে।
Redmi K20 স্পেসিফিকেশন:
Redmi K20 Pro এর মতো এতেও ডুয়াল সিম সাপোর্টের সাথে অ্যান্ড্রয়েড ৯ পাই ভিত্তিক MIUI 10 অপারেটিং সিস্টেম দেওয়া হয়েছে। এই ফোনে ৬.৩৯ ইঞ্চি এমোলেড ফুল এইচডি প্লাস ডিসপ্লে আছে। যার আসপেক্ট রেশিও ১৯.৫:৯ এবং স্ক্রিন রেজল্যুশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল। এছাড়াও এতে পাবেন ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭৩০ প্রসেসর, ৬ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ আছে।
Redmi K20 ক্যামেরা ও ব্যাটারি:
Redmi K20 ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল IMX586 সেন্সির, সেকেন্ডারি ক্যামেরা আলট্রা ওয়াইড সেন্সরের সাথে ১৩ মেগাপিক্সেল। এছাড়াও ৮ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স দেওয়া হয়েছে। সামনের ক্যামেরার কথা বললে এই ফোনে ২০ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। ফ্রন্ট ক্যামেরায় পোর্ট্রেট মোড় ফটো নেওয়ার জন্য AI এর সাহায্য নেওয়া হয়েছে । এছাড়াও ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সহ ৪,০০০ এমএএইচ ব্যাটারি আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here