ফের একবার বিতর্কে জড়ালো দেশের বৃহত্তম ই-কমার্স সাইট অ্যামাজন ইন্ডিয়া। এবার ধর্মীয় ভাবাবেগে আঘাত করার জন্য দিল্লি শিখ গুরুদ্বার ম্যানেজমেন্ট কমিটির (ডিএসজিএমসি) প্রধান মনজিন্দর সিং সিরসা, অ্যামাজনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, অমৃতসরের স্বর্ণমন্দিরের ছবি সহ টয়লেট ম্যাট বা পাপোশ বিক্রি করার কারণে অ্যামাজনের বিরুদ্ধে অভিযোগ জমা পড়েছে।
এর আগেও এই ধরণের জিনিস বিক্রি করে বিতর্ক সৃষ্টি করেছিল অ্যামাজন। আপনাকে জানিয়ে রাখি অ্যামাজন আসলে বিভিন্ন সেলারের প্রোডাক্ট তাদের প্ল্যাটফর্মে বিক্রি করে। এই সেলাররাই মাঝে মাঝেই বিতর্কিত প্রোডাক্ট আপলোড করে বসে। যার ফল ভোগ করতে হয় অ্যামাজনকে।
মনজিন্দর সিং সিরসা একটি টুইট করে জানিয়েছেন, এর আগেও ২০১৮ সালে অ্যামাজন থেকে স্বর্ণমন্দিরের ছবি দিয়ে টয়লেট ম্যাট বিক্রি করা হয়েছিল। বারবার এই ধরণের ভুল কোনো ভাবেই মেনে নেওয়া যায়না। তিনি আরও জানিয়েছেন, অ্যামাজন শিখ ধর্ম নিয়ে ছেলে খেলা করছে।


 
PTI এর অন্য একটি রিপোর্ট অনুযায়ী, এই সপ্তাহে অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও সিইও জেফ বেজোস ভারতে আসছেন। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে দেখা করতে পারতেন। এছাড়াও তিনি কয়েকজন শিল্পপতির সাথেও দেখা করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here