একসময়ের জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি Gionee এর হয়তো ব্যবসা এখন ভালো চলছে না, তবে এর মানে এটা নয় যে কোম্পানিটি বন্ধ হয়ে গেছে। কিছুমাস আগে জিওনি নিজেদেরকে দেউলিয়া ঘোষণা করলেও, তারা মাঝে মধ্যেই নতুন ফোন এনে চমক দিচ্ছে। সম্প্রতি কোম্পানি এন্ট্রি লেভেল ফোন, Gionee Steel 5 কে সামনে আনলো। প্রসঙ্গত জিওনি ২০১৭ সালে শেষবার এই সিরিজের ফোন Steel 3 লঞ্চ করেছিল।
Gionee Steel 5 ফিচার, স্পেসিফিকেশন :
স্পেসিফিকেশনের কথা বললে, স্টিল ৫ ফোনে ৬.২১ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে। এর ডিসপ্লে ডিজাইন ওয়াটারড্রপ নচ। এইচডি প্লাস এই ডিসপ্লের রেজুলেশন ১৫২০ × ৭২০ পিক্সেল। ফোনটি অক্টা কোর প্রসেসর, ৬ জিবি পর্যন্ত র‍্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজের সাথে এসেছে।
ফোনটির ক্যামেরা সেটআপ চৌকোকার। যার মধ্যে দুটি ক্যামেরা ও দুটি ফ্ল্যাশ লাইট আছে। এর প্রাইমারি সেন্সর ১২ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি সেন্সর PDAF সাপোর্টের সাথে ২ মেগাপিক্সেল। আবার সেলফি ও ভিডিও কলের জন্য ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।
এই ফোনে 5V/2A চার্জিং সাপোর্টের সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে। এছাড়াও ফোনটির অপারেটিং সিস্টেম হলো অ্যান্ড্রয়েড ৯ পাই। যদিও কোম্পানি এই ফোনের দাম এখনো জানায়নি। তবে কোনো দেশে লঞ্চের আগে নিশ্চই দাম জানা যাবে। গতবছর জিওনি L6+ লঞ্চ করেছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here