চীনা স্মার্টফোন কোম্পানি Huawei গ্রেট ব্রিটেনে তাদের P30 Lite এর নিউ এডিশন লঞ্চ করলো। কোম্পানি জানিয়েছে গতবছর লঞ্চ করা পি৩০ লাইট এর এটি আপগ্রেড ভার্সন। নতুন এই এডিশন অ্যান্ড্রয়েড ৯ পাই এর সাথে এসেছে। এছাড়াও এই ফোনে গুগল মোবাইল সার্ভিস ও সাপোর্ট করবে। সাথে গুগলের কিছু প্রি ইনস্টল অ্যাপ ও দেওয়া হয়েছে।
হুয়াওয়ে সেন্ট্রালের একটি রিপোর্টে বলা হয়েছে, গতবছরে লঞ্চ করা P30 Lite এর সফলতা দেখে হুয়াওয়ে এর আপগ্রেড ভার্সন নিয়ে এসেছে। এই ফোনটি আগের তুলনায় অধিকতর ভালো ফটো ক্যাপচার সহ প্রিমিয়াম অনুভব দেবে। নতুন এই ভার্সনটি সেই সব গ্রাহকের জন্য আনা হয়েছে, যারা হুয়াওয়ে পি সিরিজের নতুন ফোন ব্যবহারের জন্য মুখিয়ে আছে।
নতুন পি৩০ লাইট ও পুরানো পি৩০ লাইটের ডিজাইন একইরকম। নিউ এডিশন চারটি রঙে লঞ্চ হয়েছে- ব্ল্যাক, হোয়াইট, ব্লু ও ক্রিস্টাল। তবে নতুন ও পুরানোর মধ্যে সবচেয়ে বড়ো যে পার্থক্য, তা হলো  র‍্যাম ও স্টোরেজ। নতুন P30 Lite ফোনটি ৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে উপলব্ধ।
এছাড়াও ক্যামেরার ক্ষেত্রে আগে যেখানে ২৪ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা ছিল, নতুন এডিশনে তা ৪৮ মেগাপিক্সেল দেওয়া হয়েছে। বাদবাকি ফিচার প্রায় একই। নতুন এই এডিশনের দাম পড়বে প্রায় ২৭,৯৯৯ টাকা।
Huawei P30 Lite স্পেসিফিকেশন :
Huawei P30 Lite ফোনটি ৬.১৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লের সাথে লঞ্চ হয়েছিল । প্রসেসর হিসাবে এতে দেওয়া হয়েছিল কিরিন ৭১০ চিপসেট। র‍্যাম ও স্টোরেজের কথা বললে এই ফোনে আছে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here