ব্যবহারকারীদের আরও বেশি ক্রিয়েটিভ অপশন দেওয়ার জন্য ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম নতুন ফিচার আনলো। তাদের বুমেরংস এফেক্টে ইনস্টাগ্রাম টিকটকের মতো বেশ কয়েকটি ফিচার নিয়ে এসেছে। নতুন এই আপডেটের পরে এখন স্লোমো, ইকো, ডুও এবং ট্রিমিং এর মতো ফিচারগুলি পাওয়া যাবে।
ইনস্টাগ্রামে কোনও নতুন ভিডিও রেকর্ডের সময় বা লাইব্রেরি থেকে কোনও ভিডিও আপলোড সময়, নতুন এই বুমেরংস এফেক্টগুলি ব্যবহার করা যাবে। এরজন্য ইনস্টাগ্রাম অ্যাপে ক্যামেরা খোলার পরে, ব্যবহারকারীদের বুমেরংস এ সোয়াইপ করতে হবে এবং এরপর এফেক্টগুলি দেখা যাবে । তবে আপনাকে অবশ্যই ইনস্টাগ্রামের লেটেস্ট ভার্সন ব্যবহার করতে হবে।
এইভাবে কাজ করে ফিচার :
নতুন যুক্ত হওয়া এই ফিচারগুলি সম্পর্কে কথা বললে, স্লোমো ফিচারের দ্বারা ভিডিও কে ধীর গতি করা যাবে। ইকো ভিশন এফেক্ট কে প্রভাব দ্বিগুণ করে। ডুও র সাহায্যে কোনো ভিডিও কে প্রথমে দ্রুত করা যায় এবং পরে ধীর করা যায়। এই আপডেটে সর্বাধিক দরকারী ফিচারটি হলো ট্রিমিং, এর সাহায্যে ভিডিও ক্লিপগুলি কেটে ছোট করা যায়।
এদিকে খুব শীঘ্রই ভারতীয় মার্কেটে আসতে চলেছে ফেসবুকের শর্ট ভিডিও মেকিং অ্যাপ্লিকেশন Lasso। গতবছর আমেরিকাতে এই অ্যাপটিকে আনুষ্ঠানিকভাবে লঞ্চ করা হয়েছিল। এবার এটি ভারতের ব্যবহারকারীদের জন্য নিয়ে আসা হচ্ছে। একটি রিপোর্ট অনুযায়ী মনে করা হচ্ছে এই অ্যাপটিকে এই অর্থবছরের প্রথম কোয়ার্টার, সঠিকভাবে বলতে গেলে মে মাসের মধ্যে ভারতে লঞ্চ করা হবে। ভারতে লাসোর সঙ্গে কড়া টক্কর হবে সবথেকে জনপ্রিয় শর্ট ভিডিও অ্যাপ বাইটডান্সের টিক টকের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here