Xiaomi তাদের স্টক অ্যান্ড্রয়েড ফোন Mi A2 এবং Mi A3 এর জন্য অ্যান্ড্রয়েড ১০ এর স্টেবল আপডেট জলদি নিয়ে আসছে। এরফলে এই দুই ফোন ব্যবহারকারীরা নতুন অপারেটিং সিস্টেম সহ ডার্ক মোড ও ডিজিটাল বেলবিইং এর মতো ফিচার ব্যবহার করতে পারবে। প্রসঙ্গত শাওমি কিছুমাস ধরে তাদের বেশকিছু প্রিমিয়াম ফোনের জন্য অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক MIUI ১১ আপডেট রোল আউট করছিলো। এবার অ্যান্ড্রয়েড ওয়ান প্ল্যাটফর্মের স্মার্টফোনের জন্য ও এই আপডেট আনছে।
Xiaomi কমিউনিটি ফোরাম অনুসারে, এই দুই ফোনের জন্য কোম্পানি Kernel সোর্স কে সম্প্রতি আপডেট করেছে। যার ফলে ফোন দুটি শীঘ্রই লেটেস্ট অপারেটিং সিস্টেমের আনন্দ নিতে পারবে। যদিও ঠিক কবে এই আপডেট আসবে তা উল্লেখ করা হয়নি। জানিয়ে রাখি এই সিরিজের অন্য দুই ফোন Mi A1 এবং Mi A2 Lite এর জন্য পরে আপডেট আনা হবে।
এদিকে Xiaomi এর জনপ্রিয় ফোন Mi A3 কেনার দুর্দান্ত সুযোগ এলো। ই-কমার্স সাইট Amazon ইন্ডিয়াতে এই ফোনটি ২,৫০০ টাকা ডিসকাউন্টে পাওয়া যাচ্ছে। ডিসকাউন্টের পর ফোনটির ৪ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের দাম হয়েছে ১২,৪৯৯ টাকা। আবার ৬ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের দাম হয়েছে ১৭,৪৯৯ টাকার বদলে ১৫,৪৯৯ টাকা। এছাড়াও Yes ব্যাংক ও IndsInd ব্যাংকের ক্রেডিট কার্ডের মাধ্যমে Mi A3 ইএমআই এ কিনলে ১০ শতাংশ অতিরিক্ত ছাড় পাওয়া যাবে।
Xiaomi Mi A3 স্পেসিফিকেশন :
অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমের সাথে আসা মি এ ৩ ফোনে ৬.০৮ ইঞ্চি এইচডি প্লাস এমোলেড ডিসপ্লে আছে। যার রেজ্যুলেশন ৭২০ × ১৫২০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৯:৯ । এই ফোনের ডিসপ্লের উপরে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন দেওয়া হয়েছে। ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাথে এই ফোনে পাবেন ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি এবং ১২৮ জিবি স্টোরেজ। আগেই বলেছি এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর দেওয়া হয়েছে।
ক্যামেরার কথা বললে Mi A3 ফোনের পিছনে তিনটি ও সামনে একটি ক্যামেরা আছে। পিছনের ক্যামেরার কথা বললে পাবেন এফ/ ১.৭৯ অ্যাপারচারের সাথে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ওয়াইড এঙ্গেল লেন্সের সাথে ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ডেপ্থ সেন্সরের জন্য ২ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফির জন্য এই ফোনের সামনে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। এছাড়াও এই ফোনে পাবেন ৪,০৩০ এমএএইচ ব্যাটারি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here