ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL) হল টেলিকম মার্কেটের একটিমাত্র কোম্পানি যারা এখনও প্ল্যানের দাম বাড়ায়নি। এছাড়া অন্য সমস্ত টেলিকম কোম্পানি তাদের প্ল্যানের দাম ৪০ শতাংশ পর্যন্ত বাড়িয়েছে। এদিকে বিএসএনএল দাম না বাড়ালেও প্ল্যানের ভ্যালিডিটি কমিয়ে আয় ঠিক রাখতে চাইছে। এই কারণে সম্প্রতি কোম্পানি তিনটি প্ল্যানের ভ্যালিডিটি কমিয়ে দিলো।
এই তিনটি প্ল্যানের ভ্যালিডিটি কমালো BSNL :
সরকারি এই টেলিকম কোম্পানিটি তাদের ৭৪ টাকা, ৭৫ টাকা ও ১৫৩ টাকার প্ল্যানের ভ্যালিডিটি কমানোর সিদ্ধান্ত নিয়েছে। ৭৪ টাকা ও ৭৫ টাকার প্ল্যানে (সার্কেল বিশেষ) আগে ১৮০ দিন ভ্যালিডিটি পাওয়া যেত। যা এখন কমিয়ে ৯০ দিন করা হয়েছে। এই প্ল্যানে ১৫ দিনের জন্য ১০ জিবি ডেটা ও ৫০০ এসএমএস দেওয়া হয়।
এদিকে আগে ১৫৩ টাকার প্ল্যানে গ্রাহকরা সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুযোগ পেত। আবার রোজ ১.৫ জিবি ডেটা দেওয়া হত। তবে এখন আনলিমিটেড কলের সুবিধা উপলব্ধ থাকলেও, ডেটা কমিয়ে রোজ ১ জিবি করা হয়েছে। আবার আগে এই প্ল্যানের ভ্যালিডিটি ছিল ১৯০ দিন, যা এখন ৯০ দিন হয়েছে।
এই প্ল্যানের ভ্যালিডিটি ও কমানো হয়েছে :
বিএসএনএল এর সাপ্তাহিক প্ল্যানের ভ্যালিডিটি কমানো হয়েছে। এই প্ল্যানের মূল্য ছিল ২৯ টাকা। এই প্ল্যানে আগে ৭ দিন ভ্যালিডিটি পাওয়া যেত। যদিও এখন ৫ দিন ভ্যালিডিটি পাওয়া যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here