স্মার্টফোন কোম্পানি শাওমি তাদের রেডমি সিরিজের প্রথম ৫জি ফোন Redmi K30 গতবছর ডিসেম্বরে চীনে লঞ্চ করেছিল। এই ফোনটির ৪জি ভ্যারিয়েন্ট ও লঞ্চ হয়েছিল। এদিকে ভারতে এখনও ৫জি কানেক্টিভিটি না চালু হওয়ার কারণে, স্মার্টফোন বিশেষজ্ঞরা মনে করছিলো এই ফোনটি ভারতে আসবেনা। তবে জল্পনার অবসান ঘটিয়ে Redmi K30শীঘ্রই ভারতে আসছে। সম্প্রতি ভারতের সার্টিফিকেশন ওয়েবসাইট ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্স (BIS) এ রেডমি কে৩০ ৫জি কে দেখা গেছে।
গত ৯ জানুয়ারি ভারতীয় ওয়েবসাইটে Redmi K30 এর কেবল 5G ভ্যারিয়েন্টটি  দেখা গেছে, যার মডেল নম্বর এম২০০১জি৭এআই। তবে ফোনটির ৪জি ভ্যারিয়েন্টকে দেখা যায়নি। তবে হয়তো ভারতে লঞ্চের আগে আমরা দুটো ভ্যারিয়েন্টকেই দেখতে পাবো।
Redmi K30 5G দাম :
চীনে রেডমি কে৩০ তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে, যার ৬ জিবি র‍্যাম+ ৬৪ জিবি ভ্যারিয়েন্টের দাম ১,৯৯৯ ইউয়ান ( প্রায় ২০,১৪০ টাকা ), ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ২,২৯৯ ইউয়ান ( প্রায় ২৩,১৪০ টাকা ) , ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি ভ্যারিয়েন্টের দাম ২,৫৯৯ ইউয়ান ( প্রায় ২৬,১৬০ টাকা ) ।
Redmi K30 5G স্পেসিফিকেশন :
ডিসপ্লে :
রেডমি কে৩০ ফোনে ১২০ হার্জ রিফ্রেশ রেটের ফুল এইচডি প্লাস ৬.৬৭ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে। যার আসপেক্ট রেশিও ২০:৯ ও রেজুলেশন ১০৮০ × ২৪০০ পিক্সেল । এর ডিসপ্লে ডিজাইন ডুয়েল হোল পাঞ্চ এবং ধারগুলো কার্ভড।
প্রসেসর, র‍্যাম ও স্টোরেজ :
এই ফোনটির ৫জি ভ্যারিয়েন্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫ প্রসেসরের সাথে এসেছে। কোম্পানি ঘোষণা করেছে এর ৪জি ভ্যারিয়েন্ট ও লঞ্চ করা হবে। স্টোরেজের কথা বললে ফোনটি তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে – ৬ জিবি র‍্যাম+ ৬৪ জিবি, ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি, ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি ।
ব্যাটারি ও সফ্টওয়্যার :
রেডমি কে৩০ ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যেখানে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ফোনটি অ্যান্ডয়েড ১০ ভিত্তিক MIUI 11 অপারেটিং সিস্টেমের সাথে এসেছে।
ক্যামেরা :
রেডমি কে৩০ ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও আছে ২ মেগাপিক্সেল, ৫ মেগাপিক্সেল ও ৮ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফির জন্য এই ফোনে ২০ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল ডুয়েল ফ্রন্ট ক্যামেরা আছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here