২০১৯ সাল ক্যামেরার জন্য যথেষ্ট একটি ভালো সাল হিসাবে গণ্য হবে। ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা থেকে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সরযুক্ত ফোন ২০১৯ এ লঞ্চ হয়েছে। যদিও ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার সাথে Xiaomi ছাড়া আর কোনো কোম্পানি এখনও ফোন লঞ্চ করতে পারেনি।
এদিকে চীনের একটি টিপ্সটার জানিয়েছে, ১০৮ মেগাপিক্সেলের পর Xiaomi ২৫৬ মেগাপিক্সেল ক্যামেরার উপর কাজ শুরু করেছে। যদিও এটা এখনও পরিষ্কার হয়নি যে, কোম্পানি সত্যি সত্যি ২৫৬ মেগাপিক্সেল ক্যামেরা আনছে নাকি ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা আপস্ক্যাল করে ২৫৬ মেগাপিক্সেলের রেজুলেশন দেবে।  ওই টিপ্সটার একটি উইবো পোস্টে দাবি করেছে ২৫৬ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর ডেভেলপ করা হচ্ছে।
শাওমি লঞ্চ করেছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা ফোন :
২০১৯ এ শাওমি বিশ্বের প্রথম ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা ফোন Mi Note 10 নিয়ে এসেছে। এই ফোনকে আপাতত চীনেই লঞ্চ করা হয়েছে। ১০৮ মেগাপিক্সেলকে ক্যামেরা সেন্সর ছাড়াও এই ফোনের পিছনে আরও চারটি সেন্সর আছে- যেগুলো হলো ৫এক্স টেলিফোটো লেন্স, ১২ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর, ২০ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল সেন্সর( ১১৭ ডিগ্রী) ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। এদিকে রিপোর্ট অনুযায়ী স্যামসাং তাদের Galaxy S11 ফোনে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর ব্যবহার করতে পারে।
পরের মাসেই ভারতে আসবে Mi Note 10 :
গত একমাসের ও বেশি সময় ধরে Xiaomi ইঙ্গিত দিয়ে আসছে শীঘ্রই ভারতে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন লঞ্চ করা হবে। যদিও কোম্পানি ফোনটি লঞ্চের নিশ্চিত তারিখ বা এর নাম কি হবে তা জানায়নি। টেকগাপের সোর্স টিম অনুযায়ী ভারতে শাওমি মি নোট ১০ ফেব্রুয়ারি মাসে লঞ্চ হবে। কারণ এই সময় স্যামসাং ও ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার সাথে নতুন ফোন আনবে। এবার স্বাভাবিক ভাবেই এই ফোনের দাম ৬০,০০০ টাকার বেশি হবে। আর শাওমির ফোনটির দাম ৪০,০০০ টাকার কাছাকাছি হবে। ফলে ফের বাজি মারবে শাওমি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here