অবশেষে Bajaj Auto তাদের ইলেকট্রিক স্কুটার Chetak কে বাজারে আনলো। এই ইলেকট্রিক স্কুটারটি দুটি ভ্যারিয়েন্টে এসেছে- আরবান ও প্রিমিয়াম। এক্সশোরুমে আরবান ভ্যারিয়েন্টের দাম ১ লাখ টাকা আবার প্রিমিয়াম ভ্যারিয়েন্টের দাম ১.১৫ লাখ টাকা। এর বুকিং আজ অর্থাৎ ১৫ জানুয়ারি থেকে শুরু হবে। কোম্পানির ওয়েবসাইট থেকে ২ হাজার টাকায় বুকিং করতে পারবেন ক্রেতারা।
ইঞ্জিন :
বাজাজ চেতকের ইলেকট্রিক মোটর ৫.৩৬ বিএইচপি পিক পাওয়ার এবং ১৬ এনএম টর্ক জেনারেট করে। স্কুটারটিতে একটি (3kWh) লিথিয়াম-আয়ন ব্যাটারি দেওয়া হয়েছে। যদিও ব্যাটারিটি বদলানো যাবেনা, তবে বাড়িতে স্ট্যান্ডার্ড (15A) পাওয়ার সকেটের মাধ্যমে চার্জ করা যাবে। এই স্কুটারটি ১ ঘন্টায় ২৫ শতাংশ এবং৫ ঘন্টায় ফুল চার্জ হয়ে যায়। কোম্পানি দাবি করেছে যে চেতকে ব্যবহৃত ব্যাটারিটি চলবে প্রায় ৭০ হাজার কিলোমিটার।
রেঞ্জ :
বাজাজ চেতকের দুটি রাইডিং মোড রয়েছে (ইকো এবং স্পোর্ট)। কোম্পানির তরফে জানানো হয়েছে, চেতক পুরো চার্জ নিয়ে ইলেকট্রিক ইকো মোডে ৯৫ কিলোমিটার এবং স্পোর্ট মোডে ৮৫ কিলোমিটারেরও বেশি চলবে। বাজাজ অটো গ্রাহকদের এই স্কুটারটির সাথে চার্জার সরবরাহ করবে, যাটিকে টেকনিশিয়ান ইনস্টল করবে।
উপলব্ধতা ও ওয়ারেন্টি :
বাজাজের ইলেকট্রিক স্কুটারটি প্রথমে পুনে এবং তার পরে বেঙ্গালুরুতে পাওয়া যাবে। এরপরে ২০২০ সালের তৃতীয় কোয়ার্টার থেকে এই স্কুটারটি দেশের অন্যান্য শহরে উপলব্ধ হবে। কোম্পানি এর সাথে ৩ বছরের বা ৫০ হাজার কিলোমিটারের ওয়ারেন্টি দেবে। বাজাজ এই স্কুটারটির তিনটি ফ্রি সার্ভিস দেবে বলে জানিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here