Nokia ব্র্যান্ডের স্মার্টফোন নির্মাতা HMD গ্লোবাল ভারতে বেশ কিছু ফোনের দাম কমানোর সিদ্ধান্ত নিলো। এইগুলি হলো Nokia 7.2, 6.2, 4.2, 7.1, 6.1 Plus এবং 5.1 Plus । নতুন দামে আজ থেকে ফোনগুলি অ্যামাজন ইন্ডিয়া, ফ্লিপকার্ট ও টাটা ক্লিক থেকে কেনা যাবে । মূলত বিক্রি বাড়াতে কোম্পানি এই সিদ্ধান্ত নিয়েছে।
এই দাম কমার বিষয়ে সর্বপ্রথম জানিয়েছে, নোকিয়া পাওয়ার ইউজার (NPU)। রিপোর্ট অনুযায়ী, Nokia 7.2 এর ৪ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট ১৫,২৪৯ টাকায় কেনা যাবে। আবার ৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ১৭,০৩০ টাকায়। এদিকে Nokia 4.2 Amazon থেকে ৬,৯৭৫ টাকায় বিক্রি হচ্ছে। ১৩,৩৯০ টাকায় কেনা যাবে Nokia 6.2 ।
Flipkart এ Nokia 6.1 Plus ফোনটির ৪ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ৮,৯৯৯ টাকায়। Nokia 5.1 Plus এর ৩ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট কেনা যাবে ৬,৯৯৯ টাকায়। ১৯,৯৯৯ টাকার পরিবর্তে ১০,৯৭৫ টাকায় বিক্রি হচ্ছে Nokia 7.1।
Nokia 7.1 ফিচার 
অ্যান্ড্রয়েড ওরিও অপারেটিং সিস্টেমে চলা নোকিয়া ৭.১ ফোনে ২.৫ ডি কার্ভাড গ্লাস এবং কর্নিং গরিলা গ্লাস ৩ সুরক্ষার সাথে একটি ৫.৮৪ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে। এর আসপেক্ট রেশিও ১৯: ৯ এবং পিক্সেল রেজল্যুশন ১০৮০ × ২২৮০। এর স্ক্রিন-টু-বডি রেশিও ৮০ শতাংশ। এই ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ প্রসেসরের সাথে লঞ্চ হয়েছে। নোকিয়া ৭.১ দুটি স্টোরেজ বিকল্পের সাথে এসেছে- ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ।মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই ফোনের স্টোরেজ ৪০০ জিবি পর্যন্ত বাড়ানো যায়।
ফটোগ্রাফির জন্য এই ফোনে পিছনে এফ / ১.৮ অ্যাপারচারের সাথে ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং এফ / ২.৪ অ্যাপারচারের সাথে ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর রয়েছে। সেলফির জন্য ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। এই ফোনের ক্যামেরা ডুয়াল ফ্ল্যাশ এবং কার্ল জিস অপটিক্স প্রযুক্তির সাথে এসেছে।এছাড়াও ৩০৬০ mAh ব্যাটারির সাথে হাইব্রিড সিম স্লটও দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here