গতমাসেই প্ল্যানের দাম বাড়িয়েছে ভোডাফোন-আইডিয়া। এই নেটওয়ার্কের গ্রাহকদের এখন পরিষেবার জন্য আগের তুলনায় বেশি মূল্যের প্ল্যান রিচার্জ করতে হবে। এছাড়াও কোম্পানি মিনিমাম রিচার্জ প্ল্যানের মূল্য ও বাড়িয়েছে। এখন থেকে যেসমস্ত ভোডাফোন-আইডিয়া গ্রাহক কেবল তাদের নম্বরটি চালু রাখতে চান, তাদের নূন্যতম ৪৫ টাকা রিচার্জ করতে হবে। এই প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। এর আগে এই প্ল্যানের মূল্য ছিল ২৪ টাকা। এখানে কোনো টকটাইম পাবেনা গ্রাহকরা। কেবল ২৮ দিন ইনকামিং ও আউটগোয়িং কলের সুবিধা পাওয়া যাবে।
এরপরের প্ল্যান ৪৯ টাকা ও ৭৯ টাকার। ৪৯ টাকায় গ্রাহকরা ৩৮.৫৩ টাকা টকটাইম ও ১০০ এমবি ডেটা পাবে। এই প্ল্যানে প্রতি সেকেন্ডে ২.৫ পয়সা চার্জ করা হবে। আবার ৭৯ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ও ২৮ দিন। এখানে ৬৩.৯৫ টাকা টকটাইম ও ২০০ এমবি ডেটা দেওয়া হবে। কল চার্জ এখানেও ২.৫ পয়সা প্রতি সেকেন্ড হিসাবে নেওয়া হবে।
রিচার্জ শেষ হওয়ার ১৫ দিনের মধ্যে করতে হবে রিচার্জ :
২০১৮ এর অক্টোবরে এয়ারটেল, আইডিয়া এবং ভোডাফোন, টেলিকম মার্কেটের তিন তারকা তাদের গ্রাহকদের সামনে বহু নতুন প্ল্যান তুলে ধরে। এই প্ল্যানগুলির সাথেই মিনিমাম রিচার্জ প্ল্যান নামের একটি প্ল্যানও লঞ্চ করা হয়। যেখানে বলা হয়েছিল যে গ্রাহককে প্রতি মাসে সর্বনিম্ন ৩৫ টাকার রিচার্জ (এখন সর্বনিন্ম ৪৫ টাকা) করতে হবে। যার সুবাদে গ্রাহক কিছু নেট ব্যালেন্স এবং কিছু কল করার সুবিধা পাবেন। ২৮ দিনের শেষে আউটগোইং কল এবং প্ল্যান শেষের ১৫ দিন পরেও যদি গ্রাহক রিচার্জ না করেন তবে তার ইনকামিং কলের সুবিধা বন্ধ করা হবে।
কিছুদিন আগে এই ১৫ দিন কে কমিয়ে ৭ দিনে নিয়ে আসা হয়েছিল। তবে কোম্পানি ফের ১৫ দিনের অতিরিক্ত সুবিধা ফিরিয়ে এনেছে। ফলে এখন আপনি যদি ৪৫ টাকার প্ল্যানটি রিচার্জ করেন। তাহলে ২৮ দিন পর্যন্ত আউটগোয়িং কলের সুবিধা ভোগ করবেন। এরপর ১৫ দিনের মধ্যে রিচার্জ না করলে ইনকামিং কলের সুবিধাও বন্ধ হয়ে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here