এখনকার দিনে স্মার্টফোন কোম্পানিগুলি রিয়ার ক্যামেরার উপর ব্যাপক জোর দিচ্ছে। প্রায় সমস্ত মোবাইলে এখন ট্রিপল, কোয়াড বা পেন্টা ক্যামেরা দেওয়া হয়। তবে চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi এবার রিয়ার ক্যামেরার সাথে ফ্রন্ট ক্যামেরার উপর ও নজর দিতে শুরু করলো। ভারতের নম্বর ওয়ান এই স্মার্টফোন কোম্পানি সাতটি ফ্রন্ট ক্যামেরার ফোন আনবে। আর এই সাতটি ক্যামেরা হবে পপ আপ সেলফি ক্যামেরা। শাওমি সম্প্রতি ন্যাশনাল ইন্টেলেকচুয়াল প্রপার্টি অ্যাডমিনিস্ট্রেশন (CNIPA) এ এই ফোনের পেটেন্ট ফাইল করেছে।
CNIPA এর ওয়েবসাইটে ফোনের ডিজাইনের স্কেচ উপলব্ধ। এখানে তিনটি আলাদা আলাদা ডিজাইন দেখতে পাওয়া যাচ্ছে। যার প্রথম ডিজাইনে সামনের দিকে উপরে ডুয়েল ক্যামেরা আছে, আবার শেষ ডিজাইনে ৫ টি পপ আপ ক্যামেরা দেখা যাচ্ছে। অর্থাৎ শাওমি একটি পপ আপ ক্যামেরায় সাতটি সেন্সর ব্যবহার করতে পারে(আগে দুটি, পিছনে পাঁচটি)।
xiaomi 7 pop up selfie camera
এই ফোনটি কবে বাজারে আসবে বা সত্যি আসবে কিনা সেব্যাপারে সঠিক কোনো খবর আমাদের কাছে নেই। কারণ স্মার্টফোন কোম্পানিগুলি অনেক পেটেন্ট ফাইল করে, কিন্তু বাজারে নিয়ে আসতে অনেক দেরি করে বা আদেও আনে না। যদিও এক্ষেত্রে এমনটা হবেনা বলেই মনে করা হচ্ছে। কারণ এর ডিজাইন একদম ইউনিক এবং শাওমি যে ডিজাইনটি করতে পরিশ্রম করেছে তা স্পষ্ট।
এখনও পর্যন্ত বাজারে এসেছে ডুয়েল পপ আপ সেলফি ক্যামেরা :
এখনও পর্যন্ত আমরা ডুয়েল পপ আপ সেলফি ক্যামেরার ফোনই দেখেছি। এই ফোনটির নাম Vivo V17 Pro । এই ফোনের ফ্রন্ট ক্যামেরা ৩২ মেগাপিক্সেল ও ৮ মেগাপিক্সেল ডুয়েল ক্যামেরার সাথে এসেছে। এছাড়াও এই ফোনের পিছনে আছে ৪৮ + ১৩+ ৮+ ২ মেগাপিক্সেল ক্যামেরা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here