দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং ডিসেম্বরে তাদের গ্যালাক্সি সিরিজের নতুন দুটি ফোন সামনে এনেছিল। এই ফোন দুটি ছিল Samsung Galaxy A51 এবং Galaxy A71। এবার কোম্পানি A সিরিজের এই দুটি ফোনকে ভারতে আনার তোড়জোড় শুরু করলো। স্যামসাং তাদের ভারতীয় সাইটের সাপোর্ট পেজে গ্যালাক্সি এ৫১ এবং গ্যালাক্সি এ৭১ ফোনের টিজার পোস্ট করেছে।
যদিও ওই টিজারে ফোনের কোনো স্পেসিফিকেশন বা নাম বলা হয়নি। তবে ফোনের ছবি সহ A সিরিজের নাম উল্লেখ আছে। এছাড়াও পাশে ‘notify me’ বাটন দেওয়া হয়েছে।  যেহেতু Galaxy A51 এবং Galaxy A71 কে স্যামসাং আগেই সামনে এনেছিল, তাই কেবল ছবি দেখেই বুঝে নিতে অসুবিধা হয়না যে এই দুটি ফোন জলদি ভারতে আসছে।
galaxy a71 and a51
এদিকে টিজার পোস্ট করলেও এই দুই ফোনের দামের ব্যাপারে কোম্পানি এখনো ধোঁয়াশা রেখেছে। যদিও আমাদের সোর্স মারফত খবর, Galaxy A51 এর দাম হবে ২২,৯৯০ টাকা। আবার Galaxy A71 এর দাম হবে ২৯,৯৯০ টাকা।
Galaxy A51 স্পেসিফিকেশন :
গ্যালাক্সি এ৫১ ফোনটি ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ইনফিনিটি O ডিসপ্লের সাথে লঞ্চ হয়েছে। যার রেজুলেশন ২০৪০×১০৮০ পিক্সেল। গ্যালাক্সি নোট সিরিজের মতো এই ফোনেও ডিসপ্লের উপরের দিকে মাঝখানে সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এছাড়াও এই ফোনে পাবেন এক্সিনস ৯৬১১ ৬৪-বিট অক্টা কোর প্রসেসর, ৪ জিবি /৬ জিবি/ ৮ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি/ ১২৮ জিবি স্টোরেজ । মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।
ফটোগ্রাফির কথা বললে এই ফোনের পিছনে চারটি ক্যামেরা দেওয়া হয়েছে। ক্যামেরা সেটআপটি এল শেপ আকারে আছে। যার প্রাইমারি সেন্সর ৪৮ মেগাপিক্সেল, দ্বিতীয় সেন্সরটি ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, এছাড়াও আছে ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সামনে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।
সফটওয়্যারের কথা বললে স্যামসাং গ্যালাক্সি এ৫১ অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক One UI 2.0 অপারেটিং সিস্টেমের সাথে এসেছে। অন্যান্য ফিচারের কথা বললে এই ফোনে পাবেন ৩.৫ এমএম হেডফোন জ্যাক, ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডলবি আটমোস অডিও সাপোর্ট। ফোনটিতে ৪,০০০ এমএএইচ এর ব্যাটারি আছে, যেটি ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।
Galaxy A71 স্পেসিফিকেশন :
গ্যালাক্সি এ৭১ শক্তিশালী হার্ডওয়্যারের সাথে লঞ্চ হয়েছে। এই ফোনে পাবেন ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ইনফিনিটি O ডিসপ্লে। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসর, ৬ জিবি/ ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সাথে এসেছে। এছাড়াও এই ফোনের পিছনে চারটি ক্যামেরা দেওয়া হয়েছে। ক্যামেরা সেটআপটি ৬৪ মেগাপিক্সেল + ১২ মেগাপিক্সেল + ৫ মেগাপিক্সেল + ৫ মেগাপিক্সেল। আবার সেলফির জন্য দেওয়া হয়েছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এই ফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারি পাবেন।
 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here