আপাতত হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে আপনাকে বিরক্ত হতে হবে না। কারন ফেসবুক এক্ষুনি এই জনপ্রিয় ম্যাসেজিং প্লাটফর্মে বিজ্ঞাপন দেখানো থেকে সরে আসছে। যে দলটি হোয়াটসঅ্যাপে বিজ্ঞাপন দেখানোর কাজ করছিল তাদেরকে এই কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। প্রসঙ্গত ২০১৮ সালে হোয়াটসঅ্যাপের কো ফাউন্ডার Jan Koum ইঙ্গিত দিয়েছিল এবার থেকে হোয়াটসঅ্যাপেও বিজ্ঞাপন দেখানো হবে।
দ্য ওয়াল স্ট্রিট জার্নালের রিপোর্ট অনুযায়ী, বিজ্ঞাপন বিভাগের দলটি ইতিমধ্যে তাদের কাজ শেষ করেছিল, কিন্তু এরপরও হোয়াটসঅ্যাপ কোডে অন্তর্ভুক্ত করা হয়নি। যদিও এর মানে এমন নয় যে, ফেসবুক কখনোই হোয়াটসঅ্যাপে বিজ্ঞাপন দেখাবে না। তারা নতুন কোন পদ্ধতি খোঁজার চেষ্টায় আছে বলে রিপোর্টে দাবি করা হয়েছে। তবে সেটা কবে থেকে শুরু হবে এখনও সে বিষয়ে কোনো সঠিক তথ্য নেই।
প্রসঙ্গত গতবছর মে মাসে জানা যায়,‌ জনপ্রিয় মেসেজিং অ্যাপ WhatsApp খুব শীঘ্রই উপার্জনের স্বার্থে বিজ্ঞাপন দেখাতে চলেছে। এই খবর হোয়াটসঅ্যাপ মোবাইল মেসেজিং সার্ভিসের ভাইস প্রেসিডেন্ট, ক্রিস ড্যানিয়েল জানিয়েছিলেন। তিনি জানিয়েছিলেন, ” WhatsApp স্ট্যাটাস -এ এবার থেকে দেখা যাবে বিজ্ঞাপন । এর ফলে কোম্পানির উপার্জন হবে।” তিনি আরো জানিয়েছিলেন, এটাই কোম্পানির আয়ের প্রাথমিক উৎস হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here