ট্রেনে যাত্রা অনেকেই অপছন্দ করেন কারণ এখানে সময় অনেক বেশি লাগে। তবে যদি বিনোদনের কোনো মাধ্যম হাতের কাছে পাওয়া যায়, তাহলে কিন্তু যাত্রাপথ কে উপভোগ করা যায়। সেই লক্ষ্যেই ভারতীয় রেল তাদের যাত্রীদের জন্য একটি কন্টেন্ট স্ট্রিমিং অ্যাপ নিয়ে আসছে। এটিকে যাত্রীরা সহজেই তাদের স্মার্টফোন, ট্যাবলেট বা ল্যাপটপে ডাউনলোড করতে পারবে। এই অ্যাপে বিভিন্ন ভাষার গান, ভিডিও, সিনেমা প্রিলোডেড থাকবে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এই অ্যাপটি পর্যায়ক্রমে চালু করা হবে। আগামী ৪৫ দিনের মধ্যে নির্বাচিত ট্রেনের যাত্রীরা এই অ্যাপ ব্যবহার করতে পারবে।
পাওয়া যাবে হাই স্পিড কনটেন্ট :
যাত্রীদের হাই স্পিড কনটেন্ট সরবরাহের জন্য ট্রেনের কোচগুলিতে ওয়াই-ফাই অ্যাক্সেস পয়েন্ট লাগানো হবে। পাশাপাশি রেলটেল কনটেন্ট ডেটাকে গুরুগ্রাম এবং সেকান্দারবাদে অবস্থিত একটি সার্ভার সেন্টারের মাধ্যমে পরিচালনা করবে। ফলে যাত্রীরা দুর্বল সিগন্যাল জোনেও কোনও বাধা ছাড়াই কনটেন্ট দেখতে সক্ষম হবেন।
প্রিমিয়াম ভার্সনে আসবে অ্যাপ :
রেলটেল জানিয়েছে এই অ্যাপটির প্রিমিয়াম ভার্সন ও থাকবে। যেখানে যাত্রীরা বিজ্ঞাপন ছাড়াই কনটেন্ট দেখতে পারবেন। যদিও এই অ্যাপের সাবস্ক্রিপশন চার্জ কত হবে তা এখনও জানানো হয়নি।
এই ট্রেনগুলিতে মিলবে সুবিধা :
রেলটেল প্রিমিয়াম, এক্সপ্রেস এবং মেল ট্রেনগুলিতে এই অ্যাপকে উপলব্ধ করবে বলে জানিয়েছে। এছাড়াও, এই অ্যাপটি স্টেশনের ওয়াই ফাই ব্যবহার করেও চালানো যাবে।
অ্যাপটির ফিচার :
যাত্রীরা এই অ্যাপটিতে কনটেন্ট কে সার্চ এবং ডাউনলোড করতে পারবে। এছাড়াও যাত্রীরা এখানে হাই কোয়ালিটির গান, ভিডিও এবং ওয়েব সিরিজ দেখতে পাবে। সূত্র অনুসারে, ২০২০ সালের মধ্যে এই অ্যাপটি সমস্ত ট্রেনে উপলব্ধ হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here