কয়েকবছর আগেও আমরা ভাবতে পারতাম না ১০,০০০ টাকার কমে ৪ জিবি র‌্যাম, কোয়াড ক্যামেরা সহ স্মার্টফোন পাওয়া যেতে পারে বলে। তবে দিন যত এগোচ্ছে ততই যেন বাজেট রেঞ্জের ফোনে প্রিমিয়াম ফিচার যুক্ত হয়ে যাচ্ছে। এখন আর এই কথা খাটে না যে, যত দামি ফোন হবে তত নতুন ফিচার পাওয়া যাবে। এখন ৫,০০০ টাকার রেঞ্জে ভালো ব্যাটারি, বড় ডিসপ্লে সহ দুর্দান্ত সব স্মার্টফোন বাজারে উপলব্ধ। আসুন জেনে নিই ৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল কোনগুলি এবং এতে কি ফিচার দেওয়া হয়েছে।
Xiaomi Redmi 7A : 
এন্ট্রি লেভেল স্মার্টফোন হিসাবে গতবছরের সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোন হলো রেডমি ৭এ । এই ফোনটি ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি ও ৩২ জিবি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছিল। যার প্রাথমিক ভ্যারিয়েন্টের দাম ছিল ৫,৯৯৯ টাকা। তবে কোম্পানি সম্প্রতি এর দাম কমিয়ে ৪,৯৯৯ টাকা করেছে। এই দাম ফোনটির ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি স্টোরেজের। এই ফোনে আছে ৫.৪৫ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে, কোয়ালকম স্নাপড্রাগনের ৪৩৯ অক্টা কোর চিপসেট, ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা, ৪,০০০ এমএএইচ ব্যাটারি।
Meizu C9 Pro :
ভারতে ইতিমধ্যেই যথেষ্ট জনপ্রিয় মেইজু। ৫ হাজার টাকার মধ্যে মেইজু সি৯ প্রো আপনার জন্য যথেষ্ট ভালো বিকল্প। এই ফোনের দাম ৪,৪০০ টাকা। এই ফোনে পাবেন ৫.৪৫ ইঞ্চি ডিসপ্লে, কোয়াড কোর প্রসেসর, ৩ জিবি র‍্যাম, ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৩,০০০ এমএএইচ ব্যাটারি।
Infinix Smart 2 :
ইনফিনিক্স এর এই ফোনটি ভারতে ৩,৯৯৯ টাকায় উপলব্ধ। এই দাম ফোনটির ২ জিবি র‍্যাম ও ১৬ জিবি স্টোরেজের। এই ফোনে পাবেন কোয়াড কোর প্রসেসর, ৫.৪৫ ইঞ্চি ডিসপ্লে, ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৩,০৫০ এমএএইচ ব্যাটারি।
Yu Ace :
এই ফোনটি ভারতে ২ জিবি র‍্যাম ও ১৬ জিবি স্টোরেজের সাথে পাওয়া যাবে। যার দাম ৩,৯৯৯ টাকা। অন্যান্য এন্ট্রি লেভেল স্মার্টফোনের মতো এখানেও ৫.৪৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে, কোয়াড কোর প্রসেসর, ৪,০০০ এমএএইচ ব্যাটারি, ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সহ বেশ কিছু প্রিমিয়াম ফিচার পাবেন।

Redmi Go :

রেডমি গো হলো শাওমির সবচেয়ে কম দামি স্মার্টফোন। এই ফোনের ১ জিবি র‍্যাম ও ১৬ জিবি স্টোরেজের দাম ৪,৪০০ টাকা। এই ফোনটি ৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪২৫ প্রসেসর, ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ৩,০০০ এমএএইচ ব্যাটারি ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার সাথে এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here