এইমুহূর্তে খাদের কিনারায় পড়ে আছে অটোমোবাইল সেক্টর। কিন্তু এরপর ও রমরমা বাজার দু চাকার গাড়ির। সম্প্রতি প্রকাশিত হয়েছে গত ডিসেম্বর মাসের সেরা ১০ টি বাইক ও স্কুটারের তালিকা। যেখানে দেখা গেছে বিক্রির নিরিখে সবার উপরে আছে Hero Splendor।
দ্বিতীয় ও তৃতীয় স্থানে যথাক্রমে আছে Hero HF Deluxe ও Honda Activa । প্রসঙ্গত ১৯৯৪ সালে প্রথম লঞ্চ হয়েছিল স্প্লেন্ডর বাইক। তখন CD 100 এর উত্তরসূরি হিসাবে এসেছিলো এই বাইক। ভারতে এই বাইকের জনপ্রিয়তা এতটাই যে ২০১৬ সাল থেকে প্রায় প্রতি কোয়ার্টারেই বেস্ট সেলিং বাইক এটি।
এত ইউনিট বিক্রি হয়ে হয়েছে :
রিপোর্টে বলা হয়েছে ডিসেম্বর মাসে মোট Hero Splendor বিক্রি হয়েছে ১,৯৩,৭২৬টি, যা ডিসেম্বর ২০১৮ এর তুলনায় ৮.৫৮ শতাংশ বেশি। এদিকে হিরো এইচএফ ডিলাক্স বিক্রি হয়েছে ১,৩৮,৯৫১ টি। যদিও ২০১৮ এর ডিসেম্বরের তুলনায় ২০১৯ এর ডিসেম্বরে ৪২,৪৯৪ ইউনিট কম বিক্রি হয়েছে হোন্ডা অ্যাক্টিভা। তাদের ২০১৯ এর ডিসেম্বরে মোট বিক্রি হয়েছে ১,৩১,৮৯৯ ইউনিট ।
এই তালিকায় ৫১,০৬৬ ইউনিট বিক্রি সহ Honda Shine আছে চার নম্বরে। Bajaj Pulsar আছে পাঁচ নম্বরে, যার মোট বিক্রি ৫০,৯৩১ ইউনিট। টিভিএস লুনা এক্সএল সুপার ছয় নম্বরে আছে। এটির বিক্রির পরিমান ৪৫,৬৬৯ ইউনিট। সপ্তম, অষ্টম, নবম ও দশম স্থানে আছে যথাক্রমে Suzuki Access, TVS Jupiter, Bajaj Platina ও Bajaj CT ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here