রেস্তোরাঁয় খেতে গিয়ে বিল মেটানোর সময় ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ড ব্যবহার করলেও আপনার ব্যাংক অ্যাকাউন্ট থেকে টাকা চুরি হয়ে যেতে পারে। সম্প্রতি কলকাতার পার্ক সার্কাসে একটি নামজাদা রেস্তোরাঁয় এরকমই একটি ঘটনা সামনে এসেছে। পুলিশ সূত্রে খবর, শুধু এই রেস্তোরাঁয় ছাড়াও কলকাতার নামী আরো অনেক রেস্তোরাঁয় এরকম প্রতারণার জাল বিছিয়েছে জালিয়াতরা।
এই জালিয়াতির মূল কান্ডারী বিহারের গয়ার বাসিন্দা দুই যুবক। এছাড়াও পুলিশি জেরায় জানা গিয়েছে যে, তাদের সাথে ওই রেস্তোরাঁর একজন কর্মীও যুক্ত ছিল। খাবারের বিল দেওয়ার সময় ডেবিট কার্ড অথবা ক্রেডিট কার্ড ব্যবহার করার সময় ক্রেতার নজর এড়িয়ে স্কিমারের মাধ্যমে ওই কার্ডের তথ্য ক্লোন করে নিতো ওই রেস্তোরাঁর কর্মী। তারপর সেই তথ্য মোটা টাকায় বিক্রি করা হতো ঐ দুই যুবকের কাছে।
এরপর, ক্লোন করা কার্ড তৈরি করে এটিএম থেকে তুলে নেওয়া হত টাকা। এভাবেই প্রায় ১০ লক্ষ টাকা তুলে নিয়েছে জালিয়াতরা। পুলিশের বক্তব্য, প্রায় ২৫০-র বেশি কার্ডের তথ্য রয়েছে প্রতারকদের কাছে। এই রেস্তোরাঁ ছাড়াও কলকাতার আর কোন কোন রেস্তোরাঁয় জালিয়াতরা তাদের চক্রান্তের জাল বিছিয়েছ তা জানতে এখন ধৃতদের বাজেয়াপ্ত করা ল্যাপটপ এবং মোবাইল ফোন খতিয়ে দেখছে কলকাতা পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here