গত শুক্রবার Xiaomi ঘোষণা করেছিল এবার থেকে পোকো একটি আলাদা ব্র্যান্ড হিসাবে ফোন লঞ্চ করবে। এতদিন শাওমির সাব ব্র্যান্ড হিসাবে পরিচিতি ছিল Poco-র। কোম্পানি ২০১৮ সালে Poco F1 লঞ্চ করেছিল। যদিও এরপর আর কোনো পোকো ফোন লঞ্চ হয়নি। তবে নতুন ঘোষণার পরেই কোম্পানি Poco F2 Lite নিয়ে আসতে চলেছে বলে খবর। সম্প্রতি এই ফোনের একটি ছবি ও ফিচার ইন্টারনেটে ফাঁস হয়েছে।
টিপ্সটার RevAtlas তার টুইটার অ্যাকাউন্টে Poco F2 Lite এর একটি ছবি শেয়ার করেছে। সেখানে ডিভাইস নেম, ডিভাইস মডেল ও ভার্সন নম্বর দেখা যাচ্ছে। টিপ্সটার জানিয়েছে পোকো এফ২ লাইট ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও স্ন্যাপড্রাগন ৭৬৫ প্রসেসর থাকবে। প্রসঙ্গত গতমাসে স্ন্যাপড্রাগন ৭৬৫ প্রসেসর লঞ্চ হয়েছিল। যেটি ৫জি কানেক্টিভিটির সাথে এসেছিলো।
ওয়াটার ড্রপ স্টাইল নচ :
টিপ্সটারের শেয়ার করা ইমেজটি কিছুটা ব্লার হলেও পরিষ্কার বোঝা যাচ্ছে এতে ওয়াটারড্রপ নচ ডিসপ্লে দেওয়া হবে। মনে করা হচ্ছে এই ফোনটির Redmi Note 8 সিরিজের আপগ্রেড ভার্সন হবে। এছাড়াও এই ফোনটি মিড রেঞ্জে আসবে। আপনাকে জানিয়ে রাখি Poco F1 ভারতে এখন ১৪,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে।
Poco F1 ফিচার :
এই ফোন ৬.১৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস নচ ডিসপ্লের সাথে লঞ্চ হয়েছে, যার সঙ্গে আছে ওয়াইড ভিউইং এঙ্গেলস ও ব্রাইট সানলাইট ফিচারস। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর দ্বারা পরিচালিত এবং ৬/৮ জিবি র‌্যামের বিকল্প আছে। গ্রাফিক্সের জন্য এড্রেনো ৫৬০ জিপিইউ দেওয়া হয়েছে।ফোনটি তিনটি স্টোরেজ বিকল্পের সঙ্গে এসেছে – ৬৪ /১২৮ / ২৫৬ জিবি । ফটোগ্রাফির জন্য শাওমি PocoPhone F1 ফোনে ১২ এমপি (সোনি IMX363 সেন্সর) + ৫ এমপি ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ এবং একটি শক্তিশালী ২০ এমপি ওয়াইড এঙ্গেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে ।এছাড়াও ফেস আনলকের জন্য ইনফ্রারেড ক্যামেরা আছে।
ফোনটিতে শক্তিশালী ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে যা কোয়ালকম কুইক চার্জার ৩.০ প্রযুক্তি যুক্ত ।কানেক্টিভিটির জন্য ফোরজি VoLTE,জিপিএস, ব্লুটুথ ৫.০, ওয়াই-ফাই ৮০২.১১ এ / বি / জি / এন / এসি, এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here